মানববন্ধনে সরকার পতন হ‌বে না: নোমান

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের মানববন্ধন, ছবি: বার্তাটোয়েন্টিফোর.কম

  • Font increase
  • Font Decrease

বিএনপি'র ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বলেছেন, মানববন্ধন ও ছোটখা‌টো আ‌ন্দোলনে এই সরকা‌রের পতন হ‌বে না। তাই জনগণকে এ‌ক‌ত্রিত ক‌রে ক‌ঠিন আ‌ন্দোল‌নের মাধ্য‌মে সরকার‌কে ক্ষমতা ছাড়তে বাধ্য করতে হবে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি'র চেয়ারম্যান ও কৃষকদলের আহ্বায়ক শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। মানববন্ধনের আয়োজন করেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন।

নোমান বলেন, শামসুজ্জামান দুদু জাতীয়তাবাদী দলের শুধু ভাইস চেয়ারম্যানই নন তিনি এক সময়ের তুখোড় ছাত্রনেতা এবং গণ আন্দোলনের একজন সাহসী সৈনিক। তার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়েছে। মিথ্যা মামলা দিয়ে তার যে গণতান্ত্রিক অধিকার তা ক্ষুন্ন করা হয়েছে।

তিনি বলেন, বেগম খালেদা জিয়া বাংলাদেশের গণতন্ত্রের সঙ্গে ওতপ্রোত ভা‌বে জড়িত। তিনি যাতে আবার গণতন্ত্র প্রতিষ্ঠিত করতে না পারেন তার জন্য তাকে কারাগারে আটক করে রাখা হয়েছে।

অতীতে গণতন্ত্র মু‌ক্তির আন্দোলনে বেগম খালেদা জিয়া নেতৃত্ব দিয়েছেন। তিনি আজ কারাগারে বন্দি তাই জাতীয়তাবাদী দল একটু সংকুচিত হয়েছে। তবে যদি জাতীয়তাবাদী দল ও অন্যান্য দল জনগণকে একত্রিত করে আন্দোলন করে তাহলে মুক্তি পাবে গণতন্ত্র।

জনগণকে আহ্বান জানিয়ে তিনি বলেন, আসুন সবাই একত্রিত হয়ে অবৈধ সরকারকে পতন করি। নিজেদের অধিকার প্রতিষ্ঠা করি। বেগম খালেদা জিয়া ও শামসুজ্জামান দুদুর বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে আন্দোলন গড়ে তুলি।

মানববন্ধনের সভাপতিত্ব করেন দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বিএনপি'র প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক এবিএম মোশাররফ হোসেন, মহিলা দলের যুগ্ন সাধারণ সম্পাদক হেলেন জেরিন খান, মহানগর দক্ষিণ বিএনপি'র সহসভাপতি ফরিদ উদ্দিন, কৃষক দলের সদস্য মাইনুল ইসলাম প্রমুখ।

আপনার মতামত লিখুন :