'বাবার ত্যাগের প্রতিদান দেশের জনগণ দিয়ে দিয়েছে'

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল

  • Font increase
  • Font Decrease

অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বিএনপি'র ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। দোয়া মাহফিলে দল-মত নির্বিশেষে হাজার হাজার মানুষ অংশ নেন।

এ দোয়া মাহফিলে সাদেক হোসেন খোকার ছেলে ইশরাক হোসেন সবার উদ্দেশে বলেন, আমার বাবার জন্য আপনারা দোয়া করবেন। দেশের জন্য বাবার যে ত্যাগ তার প্রতিদান এদেশের জনগণ দিয়ে দিয়েছে।

শুক্রবার (১৫ নভেম্বর) রাজধানীর ব্রাদার্স ইউনিয়ন মাঠে বাদ আসর এ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমেদ, ড. আবদুল মঈন খান, গয়েশ্বর চন্দ্র রায়, মির্জা আব্বাস, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, শামছুজ্জামান দুদু, নাগরিক ঐক্যের আহ্বায়ক আবদুর রহমান মান্নাসহ বিএনপি ও অন্যান্য দলের অসংখ্য নেতাকর্মী ও এলাকার সাধারণ মানুষ।

৪ নভেম্বর নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোন ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় সাদেক হোসেন খোকার মৃত্যু হয়। ৭ নভেম্বর সকাল সাড়ে ৮টায় ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছায় তার মরদেহ। পরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায়, নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে, নগরভবনে, ব্রাদার্স ইউনিয়ন মাঠ ও ধুপখোলা মাঠে জানাজা নামাজ শেষে সন্ধ্যায় জুরাইন কবর স্থানে এই গেরিলা যোদ্ধার দাফন করা হয়।

চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে সাদেক হোসেন খোকা যুক্তরাষ্ট্র যান। যুক্তরাষ্ট্রে থাকাকালে সাদেক হোসেন খোকার বিরুদ্ধে দেশে কয়েকটি দুর্নীতির মামলা হয়। রাজধানীর বনানী সুপার মার্কেটের কার পার্কিংয়ের ইজারা দুর্নীতির মামলায় খোকাসহ ৪ জনের ১০ বছর বিনাশ্রম কারাদণ্ড হয়। গত বছরের ২৮ নভেম্বর ঢাকা বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান এ রায় ঘোষণা করেন।

আপনার মতামত লিখুন :