দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে: ফখরুল

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তাটোয়েন্টিফোর.কম, ঢাকা
সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামের আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামের আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর

  • Font increase
  • Font Decrease

দেশে মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজ দেশ একটা দানবের হাতে পড়েছে। সবকিছু তছনছ করে দিয়েছে। অর্থনীতি বলতে দেশে কিছু নেই। তারা দাবি করে, উন্নয়নের রোল মডেল নাকি বাংলাদেশ। চতুর্দিকে শুধু ঋণ আর ঋণ। ঋণে সরকার পূর্ণ হয়ে গেছে। শেয়ার মার্কেট থেকে হাজার হাজার কোটি টাকা লুট হয়ে যাচ্ছে। ব্যাংক থেকে টাকা লুট হয়ে যাচ্ছে। মেগা প্রজেক্ট নামে মেগা দুর্নীতি চলছে। বিশ্ববিদ্যালয়গুলোতে দলীয় লোক নিয়োগ দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান ধ্বংস করে ফেলা হচ্ছে।

সোমবার (১৮ নভেম্বর) সুপ্রিম কোর্ট বার অ্যাসোসিয়েশন অডিটোরিয়ামে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের ৫৪ তম জন্মবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। আলোচনা সভার আয়োজন করেন বাংলাদেশ ছাত্র ফোরাম ও উত্তরবঙ্গ ছাত্র ফোরাম।

ফখরুল বলেন, তারেক রহমান অল্পদিনের মধ্যেই প্রায় দল গোছানোর কাজ শেষ করে ফেলেছে। বিএনপির মধ্যে নতুন প্রাণ সৃষ্টি করেছেন। হাজার হাজার মাইল দূর থেকে দলকে পরিচালনা করছেন। এই দুঃসময়ে তিনি সঠিক নেতৃত্ব দিয়ে চলেছেন।

তিনি বলেন, তারেক রহমানের এই শুভ দিনে তার কাছে আমরা শপথ করি। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে যেকোনো মূল্যে আমরা মুক্ত করবো। এবং যে কোনো মূল্যে দেশে গণতন্ত্রকে আমরা মুক্ত করবো।

বিএনপির যুগ্ম মহাসচিব হাবিব-উন-নবী খান সোহেল বলেন, আধুনিক বাংলাদেশের রূপকার প্রেসিডেন্ট জিয়াউর রহমান। এটা নিয়ে কোন বির্তক নেই। তিনিই আধুনিক বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা। বেগম রোকেয়ার পর নারী শিক্ষার জন্য বেগম খালেদা জিয়ার মত এত কিছু আর কেউ করেনি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আহমেদ আজম খান, জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনসহ বিএনপির কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের বিভিন্ন নেতাকর্মী।

আপনার মতামত লিখুন :

এ সম্পর্কিত আরও খবর