‘সিটি নির্বাচনে বিএনপির প্রার্থীরা জিতেছে কিন্তু ঘোষণা দেয়নি’

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
  • |
  • Font increase
  • Font Decrease

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস

ঢাকার দুই সিটি নির্বাচন প্রসঙ্গে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সিটি নির্বাচনে আমাদের মেয়র, কমিশনার প্রার্থীরা নির্বাচিত হয়েছেন কিন্তু সরকার ঘোষণা দেয়নি।

তিনি বলেন, আমরা জনগণের ম্যান্ডেড পেয়েছি কিন্তু সরকার ঘোষণা দেয় নাই।

বিজ্ঞাপন

রোববার (১৬ ফেব্রুয়ারি) নয়াপল্টনে আনন্দ কমিউনিটি সেন্টারে আয়োজিত বিএনপি সমর্থিত মেয়র ও কাউন্সিলরদের এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।

আব্বাস বলেন, আমি আমার এলাকায় দেখেছি যারা নির্বাচনে জিতত, জিতে যাচ্ছে সেখানে ফলাফল স্থগিত রেখে ৪-৫ ঘণ্টা পরে ২-৪ ভোটে, ১১ ভোটে হারিয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ জনগণ যে ভোট দিয়েছে সেটাও জনগণের কাছে প্রকাশ করে নাই। প্রধানমন্ত্রী যেভাবে ক্ষমতায় আছেন তেমনি জবরদস্তিভাবে মেয়রও ক্ষমতায় আছে। ইশরাক জনগণের মেয়র। আমাদের মনোনীত কাউন্সিলর প্রার্থীরা জনগণের কাউন্সিলর।

নির্বাচনের অনিয়ম প্রসঙ্গে তিনি বলেন, আওয়ামী লীগ র‍্যাব, পুলিশ দিয়ে হানা দিয়েছে সেখানে আমাদের কমিশনার প্রার্থীরা টিকতে পারে নাই। সেখানে আমার একটা প্রশ্ন থাকবে। আমাদের সংগঠনটা কি সেখানে এতই দুর্বল যে আমরা কিছুই করতে পারলাম না। আমাদের কিছু একটা করা উচিত ছিল। আমরা এমন কোন সংবাদ পেলাম না যে ওখানে কিছু একটা হয়ে গেছে। হয় নাই, সুতরাং সংগঠনটাকে আমাদের জন্য নেত্রীর জন্য আরও সুন্দর ও সুসংগঠিত করতে হবে। এটা সবাইকে মাথায় রাখতে হবে।

মতবিনিময় সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ইকবাল হাসান মাহমুদ টুকু, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, দক্ষিণ সিটির বিএনপি মনোনীত পরাজিত মেয়র প্রার্থী ইশরাক হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।