ডাক্তার-নার্সদের পিপিই সরবরাহের দাবি গণসংহতির

নিউজ ডেস্ক, বার্তা২৪.কম
ফাইল ছবি

ফাইল ছবি

  • Font increase
  • Font Decrease

অবিলম্বে ডাক্তার-নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) সরবারহ করার দাবি জানিয়েছে গণসংহতি আন্দোলন।

পর্যাপ্ত পিপিই সরবরাহ না করায় ইতোমধ্যে ডাক্তারসহ স্বাস্থ্যকর্মীরা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে ভীতি তৈরি হওয়ায় সাধারণ রোগের চিকিৎসাও ক্ষতিগ্রস্ত হচ্ছে বলে অভিযোগ করেছেন দলটির নেতারা।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল রোববার (২৯ মার্চ) এক যুক্ত বিবৃতিতে এসব অভিযোগ করেন।

তারা বলেন, আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি সরকার ডাক্তারদের জন্য যথাসময়ে পর্যাপ্ত পিপিই সরবারহ না করায় ইতিমধ্যেই ডাক্তারসহ স্বাস্থ্যকর্মীরা করোনায় আক্রান্ত হয়েছেন। ফলে এমন এক ভীতি তৈরি হয়েছে, যাতে করে মানুষের সাধারণ রোগ বালাইয়ের চিকিৎসাও মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। অবিলম্বে সকল ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মীর জন্য পিপিই সরবারহের জন্য আমরা সরকারের কাছে জোর দাবি জানাই।

গণসংহতি আন্দোলন ইতিমধ্যেই সীমিত সংখ্যায় পিপিই তৈরি করছে ও তা স্বাস্থ্যকর্মী ও স্বেচ্ছাসেবকদের জন্য সরবারহ করার উদ্যোগ নিয়েছে। দলটির পক্ষ থেকে ঢাকার বিভিন্ন অঞ্চলে, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, ফেনী, খুলনা, বরিশাল, কুমিল্লাসহ বিভিন্ন জেলায় বিশেষত শ্রমজীবী মানুষের মধ্যে স্বাস্থ্য নিরাপত্তার সামগ্রী ও খাদ্য সামগ্রী সরবরাহ চলমান আছে বলে বিবৃতিতে জানানো হয়।

এই সহযোগিতা কার্যক্রমের পরিধি আরো বৃদ্ধি করতে আরও মানুষের সম্পৃক্ততা ও সহযোগিতা চান গণসংহতি আন্দোলনের নেতারা। কোন মানুষ যাতে বিনা চিকিৎসায় মারা না যায় সেটা নিশ্চিত করতে সরকারের প্রতি জোর দাবি জানান তারা।

আপনার মতামত লিখুন :