‘সরকার কী করছে বিএনপিকে তা দেখানোর দরকার নেই’

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

  • Font increase
  • Font Decrease

সরকার কী করেছে বা করছে তা বিএনপিকে চোখে আঙুল দিয়ে দেখানোর দরকার নেই বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকারের ভুল হলে তা সংশোধনের পরামর্শ দিন। যেকোন যুক্তিগ্রাহ্য পরামর্শ প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিবাচকভাবেই দেখেন।

বুধবার (৬ মে) সকালে নিজ সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, বিএনপির রাজনীতি এখন টেলিভিশন নির্ভর। বিএনপিকে গণমাধ্যমই আসলে বাঁচিয়ে রেখেছে। সরকার অনেক বেশি টেলিভিশনের অনুমতি দিয়েছে বলেই বিএনপি অস্তিত্ব প্রকাশের সুবর্ণ সুযোগ পেয়েছে। টেলিভিশন না থাকলে বিএনপি একটা রাজনৈতিক দল হিসেবে আরও গুরুত্বহীন হয়ে পড়ত। আসলে গণমাধ্যমই বিএনপিকে বাঁচিয়ে রেখেছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, আমাদের চেয়েও পৃথিবীর অনেক দেশে করোনা ভয়ঙ্কর রূপে আবির্ভূত হয়েছে। এসব দেশের কোন একটি দেশে কি আপনি দেখাতে পারবেন সেসব দেশের কোন একটি দেশে রাজনৈতিক দলগুলো নিয়ে টাস্কফোর্স গঠিত হয়েছে। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্যসহ এসব দেশে শুধুমাত্র ভ্যাকসিন ও চিকিৎসা বিষয়ে টাস্কফোর্স গঠিত হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, সরকার কী করেছে বা করছে তা বিএনপিকে চোখে আঙুল দিয়ে দেখানোর দরকার নাই। আন্তর্জাতিক মিডিয়ায় শেখ হাসিনার নেতৃত্ব এবং তার সরকারের কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করা হচ্ছে। শেখ হাসিনা প্রচারে বিশ্বাসী নন, তিনি কাজে বিশ্বাসী।

করোনা সংকটেও বিএনপির রাজনীতি নেতিবাচকতার বৃত্তে আবদ্ধ হচ্ছে মন্তব্য করে বিএনপিকে দেশের সংকটে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

করোনা চিকিৎসার জন্য বসুন্ধরা গ্রুপ হাসপাতাল নির্মাণ করে মানবিক সেবায় এগিয়ে আসার জন্য তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও অভিনন্দন জানান ওবায়দুল কাদের।

ব্রিফিংয়ে বৌদ্ধ পূর্ণিমা উপলক্ষে দেশের বৌদ্ধ সম্প্রদায়কে আওয়ামী লীগের পক্ষে শুভেচ্ছা জানান তিনি।

আপনার মতামত লিখুন :