ঈদে মানুষের অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়াচ্ছে

সিনিয়র করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ওবায়দুল কাদের/ছবি: সংগৃহীত

ওবায়দুল কাদের/ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ঈদুল ফিতর উপলক্ষে মানুষের অবাধ বিচরণ করোনা সংক্রমণের ঝুঁকি বাড়িয়ে দিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

তিনি বলেছেন, আমরা উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি অধিকাংশ মানুষের মধ্যে ধৈর্য শৃঙ্খলার ঘাটতি দেখা যাচ্ছে। অনেকে স্বাস্থ্যবিধি মেনে ঘরে অবস্থান করলেও অনেকেই আবার এসব কানে তুলছেন না। স্বাভাবিক সময়ের মতো ঘোরাফেরা করছেন, হাটে-বাজারে ভিড়ে সমাগমে অংশ নিচ্ছেন। স্বাস্থ্যবিধি সামাজিক দূরত্ব মেনে চলছেন না। এ উদাসীনতা নিজেরও আশাপাশের সকলের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনছেন। অবনতি ঘটাচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রণ উদ্যোগের।

মঙ্গলবার (২৬ মে) তার সরকারি বাসভবন থেকে ব্রিফিংকালে এ মন্তব্য করেন। এসময় তিনি আশঙ্কা প্রকাশ করে বলেন, মানুষের এই অবাধ বিচরণে শহরে, গ্রামে সর্বত্রই সংক্রমণ ও মৃত্যু বাড়ছে।

দেশবাসীর উদ্দেশে তিনি বলেন, দয়া করে আসুন সবাই সচেতন হই, স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব মেনে চলি। কারণ এ ভাইরাস থেকে বাঁচতে ও সুরক্ষা পেতে প্রতিরোধের কোনো বিকল্প নেই। আপনার সামান্যতম শৈথিল্য নিজ পরিবার এবং পার্শ্ববর্তী সকলের জন্য ভয়াবহ বিপদ ডেকে আনতে পারে।

করোনা মোকাবিলায় সরকারের কর্মকাণ্ডের সমালোচনা করায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, করোনা সংকটের শুরু থেকে আজ অবধি প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্যোগ গৃহীত ও বাস্তবায়িত সিদ্ধান্ত যখন দেশে-বিদেশে সমাদৃত প্রশংসিত, তখন মির্জা ফখরুল সাহেবরা পুরানো নেতিবাচক রাজনীতির বিত্তেই ঘুরপাক খাচ্ছে।

তিনি বলেন, সিয়াম সাধনার পর পবিত্র ঈদের দিনে মানুষের পাশে না থেকে মানুষের মনে সাহস না জুগিয়ে মির্জা ফখরুল সাহেবরা সরকারের বিরুদ্ধে বিষেদগারের মরচে ধরা সমালোচনার তীর ছুড়ছেন, যা এ সময়ে অনাকাঙ্ক্ষিত অপ্রত্যাশিত।

বিএনপি নেতাদের উদ্দেশে কাদের বলেন, নিজেরা জনগণের পাশে দাঁড়াবেন না। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষের খোঁজ খবর নেবেন না, অথচ মিডিয়ায় সরকারের সমালোচনা করবেন, এটাই কি বিএনপি’র রাজনীতি? ঈদের দিনও জনগণ তাদের মুখের বিষ থেকে রেহাই পায়নি।

তিনি বলেন, সরকার একদিকে করোনা সংক্রমণ রোধ ও আক্রান্তদের চিকিৎসা অপর দিকে ঘূর্ণিঝড় ক্ষতিগ্রস্তদের সুরক্ষায় মনোনিবেশ করেছে। বিএনপিকে কোনো কর্মসূচিতের বাধা দেওয়ার অভিযোগ মিথ্যাবাদী রাখাল বালকের মতো।

আপনার মতামত লিখুন :