‘করোনা থেকে এককভাবে কোনো ব্যক্তি-গোষ্ঠী-সরকার বাঁচতে পারবে না’

স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব

  • Font increase
  • Font Decrease

করোনা মহামারির হাত থেকে এককভাবে কোনো ব্যক্তি-গোষ্ঠী-সরকার বাঁচতে পারবে না বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব।

বুধবার (৩ জুন) ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে নাগরিক ঐক্যের ৮ম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনায় ভিডিও কনফারেন্স যুক্ত হয়ে তিনি এসব মন্তব্য করেন।

তিনি বলেন, আজকে সমগ্র পৃথিবী ও মানবসভ্যতা হুমকির সম্মুখীন। করোনা মহামারির হাত থেকে দেশকে এককভাবে কোনো ব্যক্তি বা গোষ্ঠি বা সরকার বাঁচতে পারবে না। সমগ্র বিশ্বকে সম্মিলিতভাবে কাজ করে এই মহামারি থেকে বাঁচতে হবে।

রব বলেন, যেহেতু সবাইকে বাঁচতে হবে, তাই সবাইকেই সম্পৃক্ত করতে হবে। সকল সামাজিক শক্তির ঐক্যবদ্ধ প্রয়াস ছাড়া বাঁচা যাবে না এই করোনার বিরুদ্ধে। আমি বলব, করোনার এই ভয়াবহ দুর্দিনে আরও বৃহত্তর জাতীয় ঐক্য গড়ে তুলে বিদ্যমান শাসন কাঠামো পরিবর্তন করে সকলকে নাগরিক ঐক্য পালন করতে হবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার সভাপতিত্বে ও সংগঠনের সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সারের পরিচালনায় আলোচনা সভায় অংশ নেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরামের সাবেক নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী ও গণসংহতির প্রধান সমন্বয়ক জুনায়েদ সাকী প্রমুখ।

আপনার মতামত লিখুন :