ম্যানইউকে হারিয়ে ফাইনালে সেভিয়া



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ফাইনালের টিকিট পেল সেভিয়া

ফাইনালের টিকিট পেল সেভিয়া

  • Font increase
  • Font Decrease

বড় ম্যাচেই কেমন যেন অচেনা হয়ে উঠছে ম্যানচেস্টার ইউনাইটেড। ফেভারিট হিসেবে মাঠে নেমে এগিয়েও গিয়েছিল রেড ডেভিলরা। কিন্তু শেষটাতে ছন্দপতন!  দুর্দান্ত দাপটে ফিরে ইউরোপা লিগের ফাইনালের টিকিট নিশ্চিত করল সেভিয়া।

রোববার রাতে জার্মানির কোলনে প্রথম সেমি-ফাইনালে ২-১ গোলে জয় তুলে নেয় স্প্যানিশ ক্লাবটি। ব্রুনো ফের্নান্দেস গোলে এগিয়ে যায় ম্যানইউ। এরপর সুসো ফেরান সমান। শেষে লুক ডি ইয়ংয়ের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে রেকর্ড পাঁচবারের চ্যাম্পিয়ন সেভিয়া।

সেমির আরেক ম্যাচে সোমবার লড়বে ইন্টার মিলান ও শাখতার দোনেৎস্ক। জয়ী দলের বিপক্ষে শুক্রবার ফাইনালে নামবে সেভিয়া। ইউরোপীয় ক্লাব ফুটবলের দ্বিতীয় সেরা প্রতিযোগিতার আরও একবার ফাইনালে খেলবে তারা।

সময়টা আসলে ভাল যাচ্ছে না ম্যানইউর। ইংলিশ জায়ান্টরা একের পর এক ব্যর্থ। ওলে গার্নার শোল্কজায়ারের দল এ মৌসুমে লিগ কাপ ও এফএ কাপের পর ইউরোপা লিগেও বিদায় নিল সেমি-ফাইনাল থেকে!

তবে রোববার খেলার নবম মিনিটে স্পট কিকে ফের্নান্দেস এগিয়ে দেন ম্যানইউকে। কিন্তু ২৬তম মিনিটে সেভিয়াকে ম্যাচে ফেরান সুসো (১-১)। এরপর গোল মিসের মহড়া দিয়ে সমর্থকদের হতাশ করে ম্যানচেস্টার ইউনাইটেড। এই সুযোগে ৭৮তম মিনিটে উল্টো গোল খায় তারা। হেসুস নাভাসের ক্রসে নিশানা খুঁজে নেন ডাচ ফরোয়ার্ড ডি ইয়ং।

এনিয়ে রেকর্ড ষষ্ঠবারের মতো ফাইনালে উঠল সেভিয়া। আগের পাঁচবারই শিরোপা জিতেছিল তারা!