নেইমার-এমবাপেদের কাঁদিয়ে চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ



স্পোর্স্টস ডেস্ক, বার্তা২৪.কম
চ্যাম্পিয়নস ট্রফি হাতে বায়ার্ন মিউনিখের উল্লাস

চ্যাম্পিয়নস ট্রফি হাতে বায়ার্ন মিউনিখের উল্লাস

  • Font increase
  • Font Decrease

নেইমার-এমবাপেদের প্যারিস সেন্ট জার্মেইকে (পিএসজি) কাঁদিয়ে চ্যাম্পিয়ন হলো জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখ। পর্তুগালের লিসবনের এস্তাদিও দা লুজে চ্যাম্পিয়নস লিগের শিরোপার লড়াইয়ে পিএসজিকে ১-০ গোলে হারিয়ে ইতিহাস গড়েছে তারা। একই সঙ্গে ষষ্ঠবারের মত চ্যাম্পিয়নস লিগের শিরোপা ঘরে তুলল জার্মান জায়ান্টরা।

প্রথমার্ধ গোলশূন্য থাকলেও পিএসজি থেকে বায়ার্নে যোগ দেওয়া কিংসলে কোম্যানের হেড থেকেই ৫৯ মিনিটে একমাত্র জয়সূচক গোলটি পায় বুন্দেসলিগার সেরা দল বায়ার্ন মিউনিখ। পরে আর কোনও দলই গোলের দেখা না পাওয়ায় খেলার ফলাফল নির্ধারণ হয় এই গোলেই। এই বিজয়ের মাধ্যমে সর্বোচ্চ সংখ্যক চ্যাম্পিয়নস লিগ জেতার তালিকায় তিন নম্বরে উঠে এলো বায়ার্ন মিউনিখ। এর আগে রিয়াল মাদ্রিদ ১৩ বার ও এসি মিলান ৭ বার ইউরোপ সেরার মুকুট পরেছে।

নেইমার-এমবাপে-মারিয়াদের নিয়ে গড়া পিএসজির আক্রমণভাগ ব্যর্থ হওয়ায় অন্যতম বড় কারণ হয়ে দাঁড়িয়েছিলেন বায়ার্নের গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। ম্যাচ শেষে ট্রফি তার হাতে তুলে দেওয়ার সঙ্গে সঙ্গে উল্লাসের ঢেউ নামে বাভারিয়ান শিবিরে। একইসঙ্গে দলটির সাবেক খেলোয়ার ও বিশ্বকাপজয়ী জার্মান অধিনায়ক ফিলিপ লাম তার ফেসবুক থেকে বিজয়ী দলের প্রতি আহ্বান জানিয়ে তাদের দ্রুত ট্রফি নিয়ে মিউনিখে ফেরার আহ্বান জানান।