বাফুফে নির্বাচন: ৪৯ প্রার্থীকে নিয়ে নেই আপত্তি



স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
আগামী ৩ অক্টোবর বাফুফে’র নির্বাচন

আগামী ৩ অক্টোবর বাফুফে’র নির্বাচন

  • Font increase
  • Font Decrease

হঠাৎ করেই প্রাণ ফিরে পেয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) নির্বাচন। যেখানে মনে হচ্ছিল এবার ফাঁকা মাঠে গোল দেবে কাজী সালাউদ্দিনের প্যানেল সেখানে জমাট লড়াইয়ের পূর্বাভাস! ২১ পদের জন্য ৪৯ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এরমধ্যে বুধবার ছিল মনোনয়নপত্রের ওপর আপত্তির দিন। কিন্তু জমা পড়া মনোয়নপত্রগুলোর বিরুদ্ধে কোনো আপত্তি উঠেনি।

বুধবার এই তথ্য দিয়েছেন আগামী ৩ অক্টোবর অনুষ্ঠেয় নির্বাচনের জন্য গঠিত কমিশনের প্রধান মেজবাহ উদ্দিন।

এবার মনোনয়নপত্র বাছাইয়ের পালা। যা নির্বাচন কমিশন শুরু করবে ১১ সেপ্টেম্বর বিকেল ৩টা থেকে। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শুরু হয়ে গেছে বুধবার থেকেই। প্রত্যাহার করা যাবে ১২ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে।

এরপরই চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ হবে রোববার, ১৩ সেপ্টেম্বর।

যদিও সপ্তাহখানেক আগেও মনে হচ্ছিল সালাউদ্দিন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বাফুফে’র সভাপতি নির্বাচিত হতে যাচ্ছেন। চতুর্থবারের মতো তার সভাপতি হওয়ার পথটা ছিল পরিষ্কার। তরফদার মো. রুহুল আমিন সরে দাঁড়ানোতে স্বস্তি ছিল সালাউদ্দিন শিবিরে। কিন্তু শেষ মুহূর্তে পাল্টে যায় দৃশ্যপট। দুই সাবেক ফুটবলার বাদল রায় ও সফিকুল ইসলাম মানিক চলে আসেন আলোচনায়। তারা সভাপতি পদে মনোনয়নপত্র জমা দিয়ে জমিয়ে তুলেছেন নির্বাচন।

এখানেই শেষ নয়, বাফুফে’র সিনিয়র সহ-সভাপতি পদেও নির্বাচন জমে উঠার ইঙ্গিত। এখানে সালাম মুর্শেদীকে চ্যালেঞ্জ জানাচ্ছেন আরেক তারকা ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম।

এদিকে চার সহ-সভাপতি পদের জন্যও আছে একাধিক প্রার্থী। তারা হলেন কাজী মো. সালাউদ্দিনের নেতৃত্বাধীন সম্মিলিত পরিষদের প্যানেলের চারজন- কাজী নাবিল আহমেদ, আমিরুল ইসলাম বাবু, ইমরুল হাসান ও আতাউর রহমান মানিক। এছাড়া তাবিথ আউয়াল কোনো প্যানেল থেকে দাঁড়াননি।

বাংলাদেশের হৃদয় ভেঙে কমনওয়েলথ গেমসে লঙ্কান মেয়েরা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্রিকেট লড়াই

বাংলাদেশ-শ্রীলঙ্কা ক্রিকেট লড়াই

  • Font increase
  • Font Decrease

কমনওয়েলথ গেমসে খেলার স্বপ্ন বুনেছিল বাংলাদেশের মেয়েরা। কিন্তু সেই স্বপ্ন ভেঙে দিয়েছে শ্রীলঙ্কার মেয়েরা। লঙ্কানদের কাছে ২২ রানে হার মেনেছে লাল-সবুজের প্রতিনিধিরা। 

এ জয় দিয়ে বাছাই পর্বে চ্যাম্পিয়ন হয়ে ২০২২ কমনওয়েলথ গেমসের টিকিট পেয়েছে শ্রীলঙ্কা। রানার আপ হয়ে ফিরতে হচ্ছে বাংলাদেশকে। 

কুয়ালালামপুরের কিনরারা একাডেমি ওভালে টস জিতে শুরুতে ব্যাট করতে নেমে চামারি আথাপাঠুর দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৩৬ রানের পুঁজি গড়ে শ্রীলঙ্কা। 

আথাপাথু ৪৮, নিলাকাশী ডি সিলভা ও আনুশকা সঞ্জিয়ানি ২০ রান এনে দেন। দুটি উইকেট নেন নাহিদা আক্তার।

১৩৭ রানের লক্ষ্য তাড়া করতে নেমে ৫ উইকেট হারিয়ে ১১৪ রানে গুটিয়ে যায় বাংলাদেশে মেয়েরা। 

মুর্শিদা খাতুন ৩৬, ফারজানা হক ৩৩ ও নিগার সুলতানা ২০ রান এনে দেন। ম্যাচসেরা আথাপাথু শিকার করেন ৩ উইকেট।

;

টিভির পর্দায় বিপিএলের উন্মাদনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বিপিএল

বিপিএল

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা 

 

ক্রিকেট

বিপিএল ২০২২ 

ফরচুন বরিশাল-মিনিস্টার গ্রুপ ঢাকা

সরাসরি, দুপুর সাড়ে ১২টা 

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স-খুলনা টাইগার্স 

সরাসরি, বিকেল সাড়ে ৫টা 

গাজী টিভি, টি স্পোর্টস

 

লিজেন্ডস লিগ

এশিয়া লায়ন্স-ইন্ডিয়া মহারাজাস 

সরাসরি, রাত সাড়ে ৮টা

সনি টেন ১

 

ফুটবল

ইন্ডিয়ান সুপার লিগ

ইস্ট বেঙ্গল-হায়দরাবাদ

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস ১

 

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেন

সরাসরি, সকাল ৬টা

সনি টেন ২, সনি 

;

দুঃস্বপ্ন ঝেরে জয়ে ফিরল বার্সা, রিয়ালের হোঁচট



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
বার্সার ফুটবলারদের গোল উদযাপন

বার্সার ফুটবলারদের গোল উদযাপন

  • Font increase
  • Font Decrease

পরপর দুই ম্যাচে বার্সেলোনার হার। স্প্যানিশ সুপার কাপের এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদের কাছে ধরাশায়ী হয় কাতালান জায়ান্ট ক্লাবটি। পরে কোপা দেল রে'তে অ্যাথলেটিক বিলবাও'র কাছে হতাশ হয় বার্সা। 

অবশেষে দুঃস্বপ্ন ঝেরে ফেলল কোচ জাভি হার্নান্দেজের দল। ফিরল জয়ের ধারায়। লড়াই করে যাওয়া আলাভেসকে ১-০ গোলে হারিয়ে দিয়েছে অতিথি ন্যু ক্যাম্প শিবির।

ম্যাচের শেষ দিকে বার্সার হয়ে জয়সূচক গোলটি করেন ফ্রেঙ্কি ডি জং। সব মিলিয়ে তিন ম্যাচ পর নাটকীয় এ জয় দিয়ে লা লিগার পয়েন্ট তালিকায় পাঁচে উঠল বার্সা। 

ম্যাচের তখন মাত্র তিন মিনিট বাকি। ফেরান তোরেসের প্রথম ক্রস থেকে বল পেয়ে সুযোগটা কাজে লাগান নেদারল্যান্ডস মিডফিল্ডার ডি জং। গোলের সঙ্গে জয়টাও ধরা দেয়।

অন্য দিকে ২-০ গোলে পিছিয়ে পড়েও ঘুরে দাঁড়িয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠে কোচ কার্লো আনচেলত্তির দল ২-২ গোলে ড্র করেছে এলচের সঙ্গে। 

সবাইকে অবাক করে লুকাস বোয়ে ও পেরে মিলার গোলে এগিয়ে গিয়ে ছিল এলচে। পরে লি লিগার শীর্ষে থাকা রিয়ালকে সমতায় ফেরান লুকাস মডরিচ ও এডার মিলিতাও। প্রথমার্ধে পেনাল্টি মিস করেন করিম বেনজেমা। 

;

পিএসজি'তে রামোসের প্রথম গোল



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সার্জিও রামোসের গোলের উচ্ছ্বাস

সার্জিও রামোসের গোলের উচ্ছ্বাস

  • Font increase
  • Font Decrease

পিএসজি'তে প্রথম গোলের দেখা পেলেন সার্জিও রামোস। ক্যারিয়ারের বিশেষ দিনে তার দলও পেল বড় জয়। ঘরের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় প্রতিপক্ষ রেইমসকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ফরাসি জায়ান্ট ক্লাবটি। তাতেই ফরাসি লিগ ওয়ানে আধিপত্য ধরে রাখল পিএসজি। 

গোলের দেখা পেতে শুরু থেকেই মরিয়া হয়ে খেলতে থাকে কোচ মাউরিসিও পোচেত্তিনোর দল। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে গোলের সন্ধান পায় পিএসজি। অনেকটা পরিশ্রমের পর ফল এনে দেন মার্কো ভেরাত্তি। ২০১৭ সালের পর পেলেন তিনি প্রথম গোল।

রামোসের শট প্রথমবার ফিরিয়ে দেন প্রতিপক্ষের গোলরক্ষক। কিন্তু বিরতির পর ফিরতি বল পেয়ে জালে জড়ান ফরাসি এ ডিফেন্ডার। চতুর্থ ম্যাচে এসে পেলেন তিনি প্রথম গোল। 

পরে পিএসজি'কে গোল এনে দেন ডানিলো। তার আগে ভুলে নিজেদের জালেই বল জড়িয়ে দেন ওয়াউট ফায়েস। যদিও অবশ্য বদলি হিসেবে নামা লিওনেল মেসির অ্যাসিস্টে শটটা নিয়েছিলেন ভেরাত্তি। জালে জড়ানোর আগে গতি পাল্টে বল লেগে যায় ফায়েসের গায়ে। 

ফরাসি লিগ ওয়ানের তালিকায় পরিষ্কার ১১ পয়েন্টে এগিয়ে গেল পিএসজি। আর লিগ টুর্নামেন্টে ১৩ ম্যাচে অজেয় রইল তারা। 

;