ব্যাটিং ব্যর্থতায় ডুবছে বরিশাল



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
জাকির হাসান; ৬৩ রান

জাকির হাসান; ৬৩ রান

  • Font increase
  • Font Decrease

সেই পুরানো সমস্যা কাহিল ফরচুন বরিশাল!

শুরুটা ভাল হলো, কিন্তু এরপরই খেই হারানো শুরু। ফল, ম্যাচে হার। জেমকন খুলনার বিরুদ্ধে এই পুরানো পদ্ধতিতে ম্যাচ হারল বরিশাল। খুলনার ১৭৩ রানের জবাবে রান তাড়ায় নামা বরিশাল ওপেনিং জুটিতে তুলে ৫৭ রান। এরই ঝটপট তিন উইকেটের পতন। সেই ধাক্কা আর সামাল দিতে পারেনি বরিশালের ব্যাটসম্যানরা। গুটিয়ে যায় তাদের ইনিংস মাত্র ১২৫ রানে। পাঁচ দলের লড়াইয়ে পয়েন্ট তালিকায় বরিশাল এখন সবার নিচে। 

খুলনার দেড়শ পেরুনো ইনিংসের একমাত্র হাফসেঞ্চুরি আসে ওপেনার জাকির হাসানের ব্যাটে। জায়গা বদলে এই ম্যাচে ওপেনিংয়ে নামা জহুরুল ইসলাম ব্যর্থ হয়েছেন। ঠিক একই ভাবে ওপেনিং ছেড়ে মিডলঅর্ডারে ফিরে ব্যাটসম্যান সাকিব আল হাসানও আরেকবার ব্যর্থ। ওয়ানডাউনে ইমরুল কায়েসের ব্যাট থেকে খুলনা পেয়েছে ৩৪ বলে ৩৭ রানের ইনিংস। সাকিব ১০ বলে করেন ১৪ রান। অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ১৪ বলে মারকুটো ২৪ রান করে দলের স্কোরকে দেড়শ’র ওপর নিয়ে যান। 

ইনিংসের শেষ দুই ওভারে খুলনা ব্যাট হাতে ঝড় তুলে। তাসকিনের করা ১৯ নম্বর ওভার থেকে তুলে নেয় ১৯ রান। আর কামরুল ইসলাম রাব্বী ইনিংসের শেষ ওভারে দুই বলে দুই উইকেট পেলেও রান দেন ১৪। শেষ দুই ওভারে যোগ হওয়া এই ৩৩ রান খুলনার স্কোরকে ১৭৩ রানে পৌঁছে দেয়। 

আগের ম্যাচে চার উইকেট পাওয়া কামরুল ইসলাম রাব্বী এই ম্যাচেও ৩৩ রানে ৩ উইকেট নিয়ে দলের সেরা বোলিংয়ে সেরা পারফর্মার। 

টুর্নামেন্টের শুরুর দিন থেকে বরিশালের হারের অন্যতম কারণ ব্যাটিং ব্যর্থতা। ৪৮ রানে হারের এই ম্যাচ সেই ব্যর্থতার তালিকা আরেকটু লম্বা করল!

সংক্ষিপ্ত স্কোর:

খুলনা: ১৭৩/৬ (২০ ওভারে, জাকির ৬৩, ইমরুল ৩৭, সাকিব ১৪, মাহমুদউল্লাহ ২৪, তাসকিন ২/৪৩, কামরুল ৩/৩৩)।

বরিশাল: ১২৫/১০ (১৯.৫ ওভারে, তামিম ৩২, পারভেজ ১৯, তৌহিদ ৩৩, ইরফান ১৬, শুভাগত ২/১৮, শহিদুল ২/১৭, হাসান মাহমুদ ২/১৮)।

ফল: খুলনা ৪৮ রানে জয়ী।