প্রস্তুতি ম্যাচে মাহমুদউল্লাহর হাফসেঞ্চুরি, তামিম একাদশের হার



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
মাহমুদউল্লাহ রিয়াদ হাফ-সেঞ্চুরি হাঁকান

মাহমুদউল্লাহ রিয়াদ হাফ-সেঞ্চুরি হাঁকান

  • Font increase
  • Font Decrease

টার্গেট মাত্র ১৬২ রান। ৫ উইকেট হারিয়ে সেই টার্গেট টপকে গেল মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ। বিকেএসপিতে লো স্কোরের এই প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে সবচেয়ে বেশি উজ্জ্বলতা ছড়ালেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদই। ৬৫ রানে ৩ উইকেট হারানো দলকে মাহমুদুল্লাহ রিয়াদ সঙ্কট থেকে বের করলে আনলেন। তারপর ৬৪ বলে অপরাজিত ৫৪ রান করে দলকে ৫ উইকেটের জয়ও এনে দিলেন। মাহমুদুল্লাহর সঙ্গে এই রান তাড়ায় দলের দ্বিতীয় সর্বোচ্চ ৪৩ রান করেন ওপেনার নাঈম শেখ।

বিকেএসপিতে সকালে ব্যাট করতে নেমে তামিম ইকবাল একাদশ কখনোই স্বস্তির সঙ্গে ব্যাটিং করতে পারেনি। লিটন দাস শুরুতেই ফিরে যান। অধিনায়ক তামিম ইকবাল ৪৩ বলে ২৮ রান করে আউট হন। মিডলঅর্ডারে আফিফ হোসেন ৩২ বলে ৩৫ রান করেন। নির্ধারিত ৪০ ওভারের পুরোটাও খেলতে পারেনি তামিম ইকবাল একাদশ। ৩৭.২ ওভারে ১৬১ রানে গুটিয়ে যায় তারা।

পেসার হাসান মাহমুদ ম্যাচের সেরা বোলার। ৬ ওভারে ১ মেডেনসহ মাত্র ২১ রানে ৪ উইকেট শিকার করেন তিনি। আল আমিন হোসেন ৩২ রানে ২ উইকেট পান।

ওয়েস্ট ইন্ডিজ বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রস্তুতি হিসেবে এই অনুশীলন ম্যাচ খেলছে বাংলাদেশ দল। একই মাঠে ১৬ জানুয়ারি হবে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ।

সংক্ষিপ্ত স্কোরকার্ড:

তামিম ইকবাল একাদশ: ১৬১/১০ (৩৭.২ ওভারে, তামিম ২৮, আফিফ ৩৫, হাসান মাহমুদ ৪/২১, আল আমিন ২/৩২)।

মাহমুদউল্লাহ একাদশ: ১৬২/৫ (৩৬.৫ ওভারে, নাইম শেখ ৪৩, মুশফিকুর ২৮, মাহমুদউল্লাহ ৫১*, মেহেদি হাসান মিরাজ ১৩*)।

ফল: মাহমুদউল্লাহ রিয়াদ একাদশ ৫ উইকেটে জয়ী।