ব্রিসবেনে ভারতের বিস্ময়কর ব্যাটিং, সিরিজ জয়!



স্পোর্টস এডিটর, বার্তা২৪.কম
ভারতের দুরন্ত ব্যাটিং

ভারতের দুরন্ত ব্যাটিং

  • Font increase
  • Font Decrease

নাটক!

সত্যিকার অর্থেই চরম নাটকীয়তার আমেজ ছড়ালো ব্রিসবেন টেস্ট। শেষদিনের শেষ সময় পর্যন্ত উত্তেজনার তুঙ্গে পৌছানো টেস্ট ম্যাচ জিতল ভারত। জিতল অনন্য এক রেকর্ড গড়ে। ব্রিসবেন টেস্ট জিততে শেষ ইনিংসে ভারতের টার্গেট ছিল ৩২৮ রানের। এত বেশি রান তাড়া করে ব্রিসবেনে আগে কখনো কোন দল জিততে পারেনি। উইকেটে এই টেস্ট ম্যাচ জিতে এখানে রান তাড়ার নতুন রেকর্ড তৈরি করলো ভারত। সেই সঙ্গে চার টেস্টের সিরিজ ভারত জিতল ২-১ ব্যবধানে। 

কোন সন্দেহ নেই ভারতের জেতা অনন্য সব টেস্ট ম্যাচের অন্যতম হয়ে রইল ব্রিসবেন টেস্টের ৩ উইকেটের এই জয়। 

প্রতিরোধের সঙ্গে আক্রমণের তেজ! জয়ের জেদ। কৌশলের সঙ্গে প্রতিজ্ঞার রেশ। এমনসব গুনের যোগফলেই ব্রিসবেনে জিতে নতুন ইতিহাস গড়ল ভারত। 

পুজারা পারফেক্ট রক্ষণ করলেন। শুভমান গিল পাল্টা আক্রমণ চালিয়ে স্কোরবোর্ড সচল রাখলেন। মিডলঅর্ডারে নেমে রিসাভ পান্থ ওয়ানডে স্টাইলে একটা ইনিংস খেলে দিলেন। সঙ্গী ওয়াসিংটন সুন্দর এই ইনিংসেও ‘সুন্দর’ ব্যাটিং করলেন। ২৮ বলে ২২ রান করে যখন সুন্দর আউট হলেন তখন ম্যাচ জয় থেকে মাত্র ১০ রান দুরে দাড়িয়ে ভারত। জয়ের বাকি কাজটা সুচারুভাবে সম্পন্ন করেন রিসাভ পান্থ। ১৩৮ বলে তার অপরাজিত ৮৯ রানের ইনিংস ভারতকে এনে দিলো অবিস্মরনীয় এক জয়। জয়সুচক বাউন্ডারিও এলো তার ব্যাটেই।  

৩ উইকেটে এই ম্যাচ জিতে ভারত যখন মাঠ ছাড়ছে তখনো টেস্ট ম্যাচ শেষ হতে বাকি আর মাত্র ১৮ বল! বল ও রানের হিসেব করে যে টেস্ট ম্যাচও জেতা যায়- তারই প্রমাণ রাখল ভারত ব্রিসবেনে।

প্রায় হিসেবের বাইরে থাকা একটা টেস্ট ম্যাচ কিভাবে দক্ষতা ও কৌশলের প্রয়োগ ঘটিয়ে জেদের জোসে জেতা যায়-তারই দুর্দান্ত উদাহরণ হয়ে রইল ব্রিসবেনে ভারতের এই জয়।

শুভমান গিলের ১৪৬ বলে ৯১, চেতশ^র পুজারার ২১১ বলে ৫৬ এবং রিসাভ পান্থের হার নামা ৮৯ রানের ইনিংস ব্রিসবেনে ভারতের জয়ের মূল কারিগর।

সংক্ষিপ্ত স্কোর:

অস্ট্রেলিয়া: ৩৬৯ ও ২৯৪।

ভারত: ৩৩৬ ও ৩২৯/৭।

ফল: ভারত জয়ী ৩ উইকেটে।

সিরিজ: ভারত ২-১ ব্যবধানে জয়ী।

ম্যান অব দ্য ম্যাচ: রিসাভ পান্থ।

সিরিজ সেরা: প্যাট কামিন্স।