বড় সংগ্রহের পথে ওয়েস্ট ইন্ডিজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আবু জায়েদ রাহীর উইকেট উদযাপন

আবু জায়েদ রাহীর উইকেট উদযাপন

  • Font increase
  • Font Decrease

প্রথম সেশনে ব্যাটিং দৃঢ়তা দেখায় ওয়েস্ট ইন্ডিজ। উইকেট হারায় মাত্র একটি। কিন্তু লাঞ্চের পরই ঘটে ছন্দপতন। খুইয়ে ফেলে আরও তিন উইকেট। তবে চা বিরতির পর হারানো ব্যাটিং ছন্দে ফেরে অতিথিরা।

এনক্রুমাহ বোনারের ব্যাটিং দাপটে বিপদ কাটিয়ে ঢাকা টেস্টে প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২২৩ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ।

প্রথম টেস্টে ব্যাটিংয়ে দাপট দেখিয়ে ছিলেন কাইল মেয়ার্স। এবার দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে আলো ছড়িয়ে চলেছেন এনক্রুমাহ বোনার। হেঁটে চলেছেন শতকের পথে। ছয় চারে ১৭৩ বলে ৭৪ রানের ইনিংস খেলে দিন শেষে রয়েছেন অপরাজিত। তাকে সঙ্গ দিয়ে চলেছেন জোশুয়া দা সিলভা (২২*)।

তার আগে মিরপুরে টস জিতে ব্যাটিংয়ে নেমে দারুণ শুরু করে ক্যারিবিয়ানরা। উদ্বোধনী জুটিতে সংগ্রহ করে ৬৬ রান। ওপেনার জন ক্যাম্পবেল ফেরেন ৩৬ রান নিয়ে।

অধিনায়ক ব্রাফেট ৪৭ রান করে সাজঘরের পথ ধরেন। আর প্রথম টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান কাইল মেয়ার্স আবু জায়েদ রাহীর বলে সৌম্য সরকারের হাতে ক্যাচ দিয়েছেন মাত্র ৫ রানে। জার্মেইন ব্ল্যাকউড করেন ২৮।

আবু জায়েদ রাহী ও তাইজুল ইসলাম দুটি করে উইকেট শিকার করেন। বাকি উইকেটটি নেন সৌম্য সরকার।

সংক্ষিপ্ত স্কোর:

ওয়েস্ট ইন্ডিজ প্রথম ইনিংস: ২২৩/৫, ৯০ ওভার (ব্রাফেট ৪৭, ক্যাম্পবেল ৩৬, বোনার ৭৪* ও সিলভা ২২*; রাহী ২/৪৬, তাইজুল ২/৬৪ ও সৌম্য ১/৩০)।

*প্রথম দিন শেষে