ফখর-বাবরের ব্যাটিং ঝলকে সিরিজ পাকিস্তানের



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ফখর জামানকে ক্যাপ্টেন বাবরের আদুরে আলিঙ্গন

ফখর জামানকে ক্যাপ্টেন বাবরের আদুরে আলিঙ্গন

  • Font increase
  • Font Decrease

ব্যাট হাতে কাজের কাজ আগেই করে রেখেছিলেন ফখর জামান আর বাবর আজম। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ফখর টানা দ্বিতীয় ওয়ানডে শতকের দেখা পেলেও ৬ রানের জন্য সেঞ্চুরি মিস করেন ক্যাপ্টেন বাবর।

তৃতীয় ও শেষ ওয়ানডেতে শাহীন শাহ আফ্রিদি ও মোহাম্মদ নওয়াজ তিনটি করে উইকেট নিয়ে বাকি কাজটা শেষ করেন। ব্যাটে-বলে দাপট দেখিয়ে পাকিস্তান জেতে ২৮ রানে।

দুরন্ত এ জয়ে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অতিথি পাকিস্তান ছিনিয়ে নেয় ২-১ ব্যবধানে। দক্ষিণ আফ্রিকার মাটিতে এ নিয়ে দ্বিতীয় ওয়ানডে সিরিজ জিতল এশিয়ান ক্রিকেটের অন্যতম এ পরাশক্তি। অস্ট্রেলিয়ার পর দ্বিতীয় দল হিসেবে এই কৃতিত্বের ভাগিদার হলো পাকিস্তান। 

সিরিজ সেরা ফখর-ম্যাচ সেরা বাবর, দুজনের ব্যাটিং দৃঢ়তায় নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ৩২০ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে পাকিস্তান।

ওপেনার ফখরের ১০৪ বলের ১০১ রানের চমৎকার ক্রিকেটীয় ইনিংসে ছিল ৯ বাউন্ডারি ও ৩ ছক্কার মার। ওয়ানডাউনে নামা বাবর ৮২ বলে ৭ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৯৪ রানের দাপুটে এক ইনিংস। আরেক ওপেনার ইমাম-উল-হক দলীয় স্কোরে যোগ করেন ৫৭ রান। 

জবাবে তিন ফিফটিতেও জয়ের লক্ষ্য ছুঁতে পারেনি স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ৪৯.৩ ওভারে ২৯২ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস।

সেঞ্চুরিয়নে জানেমান মালান ৭০, কাইল ভেরেনে ৬২ আর আনডিলে ফেহলুকাওয়ো ৫৪ রান সংগ্রহ করেও প্রোটিয়াদের জয় এনে দিতে পারেননি।