স্যামসনের সেঞ্চুরির পরও হারল মুস্তাফিজের রাজস্থান



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সেঞ্চুরি হাঁকান রাজস্থান ক্যাপ্টেন সঞ্জু স্যামসন

সেঞ্চুরি হাঁকান রাজস্থান ক্যাপ্টেন সঞ্জু স্যামসন

  • Font increase
  • Font Decrease

দুর্ভাগ্য মুস্তাফিজুর রহমানের। নতুন দলের হয়ে আইপিএলে নিজের অভিষেকটা রাঙাতে পারলেন না। ভুল সিদ্ধান্ত আর বাজে ফিল্ডিংয়ের গ্যাড়াকলে আটকে থাকলেন উইকেট শূন্য। হয়ে রইলেন দলের খরুচে বোলার। 

দুর্ভাগ্য রাজস্থান রয়্যালসেরও। আইপিএলে নিজেদের শুরুটা জয় দিয়ে রাঙাতে পারল না। সঞ্জু স্যামসনের শতকের পরেও তীরে এসে তরী ডুবিয়েছে তারা। পাঞ্জাব কিংসের কাছে হার মেনেছে মাত্র ৪ রানে। 

দুঃস্বপ্নের রাতে নিজের প্রথম ওভারের দ্বিতীয় বলেই দলনেতা সঞ্জু স্যামসনের সঙ্গে মিলে এলবিডব্লিউ'র রিভিউ নিলে মুস্তাফিজ পেতেন মায়াঙ্ক আগারওয়ালের উইকেট। ১৫তম ওভারে মুস্তাফিজের বলে দীপক হুদা ক্যাচ তুলে দিলে তা মিস হয়ে যায় দুই ফিল্ডার জস বাটলার আর বেন স্টোকসের ভুলে। পরে সেই দীপকই চালিয়েছেন ব্যাটিং তাণ্ডব। সেসময় উইকেট দুটি মুস্তাফিজ পেলে এ তারকা পেসার ও তার দলের শুরুটা অন্য রকম হলেও হতে পারত। 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে টস হেরে শুরুতে ব্যাট হাতে নেমে ক্যাপ্টেন লোকেশ রাহুল ও দীপক হুদার ফিফটিতে ৬ উইকেটে ২২১ রানের চ্যালেঞ্জিং পুঁজি গড়ে পাঞ্জাব কিংস। রাহুল ৯১, দীপক ৬৪ আর ক্রিস গেইল ৪০ রান যোগ করেন।

লক্ষ্য তাড়া করতে নেমে ম্যাচ সেরা সঞ্জু স্যামসন শতক হাঁকালেও ৭ উইকেটে ২১৭ রানে গুঁড়িয়ে যায় রাজস্থানের জয়ের স্বপ্ন। ৬৩ বলে ১২ বাউন্ডারি আর ৭ ছক্কায় ১১৯ রানের অসাধারণ এক ইনিংস খেলে রাজস্থান অধিনায়ক বিদায় নেন ক্রিজ থেকে। তার সঙ্গে রাজস্থানের জয়ের স্বপ্নটাও যেন বিদায় নেয় মাঠ থেকে।