সাকিব-মুস্তাফিজকে বাংলাদেশে পৌঁছে দিবে বিসিসিআই



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান

সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমান

  • Font increase
  • Font Decrease

করোনার ছোবলে বন্ধ হয়ে গেছে আইপিএলের খেলা। তাই ক্রিকেটারদের এখন ঘরে ফেরার পালা। খেলোয়াড়দের দুশ্চিন্তা দূর করে তাদের দেশের ফেরানোর দায়িত্ব নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। 

ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়েছে, আইপিএলের ক্রিকেটারদের ঘরে ফেরানোর ব্যবস্থা করবে তারা। তার অংশ হিসেবে বাংলাদেশের দুই তারকা ক্রিকেটার সাকিব আল হাসান ও মুস্তাফিজুর রহমানকে বাংলাদেশ পৌঁছে দিবে বিসিসিআই। 

তারকা পেসার মুস্তাফিজ স্ত্রীকে নিয়ে এখন আছেন দিল্লিতে। ক্রিকেট মহাতারকা সাকিব রয়েছেন আহমেদাবাদে।

সামনে শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচের ফিরতি হোম ওয়ানডে সিরিজ। সীমিত ওভারের এই সিরিজ সামনে রেখে সাকিব-মুস্তাফিজ দু'জনকেই চাইছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু কবে নাগাদ বাংলাদেশে আসতে পারবেন সেটা জানেন না সাকিব বা মুস্তাফিজ নিজেরাও। বিসিবি থেকে যোগাযোগ করা হলে ফেরার দিনক্ষণ সম্পর্কে কিছুই বলতে পারেননি তারা। 

বিসিবি'র প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘সাকিব-মুস্তাফিজকে বিসিবি ফিরিয়ে আনবে না। ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই নিজস্ব ব্যবস্থায় তাদেরকে ফেরত পাঠাবে। বিসিসিআই, ফ্র্যাঞ্চাইজি ও আইপিএল কর্তৃপক্ষ, সবাই মিলে খেলোয়াড়দের তাদের দেশে পাঠানোর জন্য চার্টার্ড ফ্লাইটের ব্যবস্থা করছে। সেভাবেই দেশে ফিরবে সাকিব-মুস্তাফিজ।’

অন্যদিকে বাংলাদেশে পৌঁছেই সরকার নির্ধারিত হোটেলে ১৪ দিন কোয়ারেন্টিনে থাকতে হবে সাকিব-মুস্তাফিজকে। তাদের কোয়ারেন্টিন পর্বে সরকার কোনো ছাড় দিবে না। 

অবশ্য সাকিব-মুস্তাফিজদের কোয়ারেন্টিনের সময় কমানোর জন্য স্বাস্থ্য মন্ত্রণালয়ে আবেদন করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। কিন্তু মন্ত্রণালয় তাতে সায় দেয়নি। তাই নিয়ম মেনে ১৪ দিনই কোয়ারেন্টিনে থাকতে হবে তাদের।

এর আগে সরকার নির্ধারণ করে দিয়েছে। ভারত ও দক্ষিণ আফ্রিকা থেকে কোন যাত্রী বাংলাদেশে আসলে তাদের ১৪ দিনের কোয়ারেন্টিন বাধ্যতামূলক।