দীপকের ব্যাটিং ঝলকে জিতল ভারত



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার

দীপক চাহার ও ভুবনেশ্বর কুমার

  • Font increase
  • Font Decrease

ভারতের জয়ের লক্ষ্যটা ছিল ২৭৬। কিন্তু সফরকারীরা ১১৬ রানেই হারিয়ে ফেলেছিল ৫ উইকেট। কিন্তু বিপদের সময় দলের হাল ধরেন দীপক চাহার। নয় নম্বরে নামা ভুবনেশ্বর কুমারের সঙ্গে ৮৯ বলে ৮৩ রানের পার্টনারশিপ গড়ে দলকে জয় উপহার দিয়েছেন আট নম্বরে নামা দীপক চাহার।

কলম্বোতে দ্বিতীয় ওয়ানডেতে দীপক চাহারের ব্যাটিং ঝলকে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়েছে অতিথি ভারত। জয়টা এসেছে পাঁচ বল হাতে রেখেই। শ্রীলঙ্কার বিপক্ষে এ নিয়ে ৯৩ ম্যাচ জিতে একটি নির্দিষ্ট দলের বিপক্ষে সর্বোচ্চ জয়ের রেকর্ড গড়ল ভারত। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-০ তে এগিয়ে গেল ভারত।

টস জিতে শুরুতে ব্যাটিংয়ে নেমে অভিষেক ফার্নান্ডো-চারিথ আসালাঙ্কার জোড়া ফিফটিতে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৭৫ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। আসালাঙ্কা ৬৫ ও অভিষেক ৫০ রানের দুরন্ত দুটি ইনিংস খেলেন। চামিকা করুনারত্নে ৪৪* রানে অপরাজিত থেকে যান।

ভুবনেশ্বর কুমার ও যুভেন্দ্র চাহাল তিনটি করে উইকেট শিকার করেন। দুটি উইকেট নেন দীপক চাহার।

জবাবে সূর্যকুমার যাদব আর দীপক চাহারের অর্ধ-শতকে জয়ের লক্ষ্য টপকে ৪৯.১ ওভারে ৭ উইকেট হারিয়ে ২৭৭ রান তুলে ফেলে ভারত। সূর্যকুমার খেলেন ৫৩ রানের দাপুটে এক ইনিংস। ৮২ বলে ৭ বাউন্ডারি ও এক ছক্কায় ৬৯* রানের হার না মানা দুরন্ত এক ইনিংস খেলে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে তবেই মাঠ ছাড়েন ম্যাচসেরা দীপক।

লঙ্কানদের হয়ে তিনটি উইকেট নেন ওয়ানিন্দু হাসারাঙা।