বায়ার্নের জয়, জুভেন্টাসের হার



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আটালান্টার ফুটবলারদের গোল উদযাপন

আটালান্টার ফুটবলারদের গোল উদযাপন

  • Font increase
  • Font Decrease

বুন্দেসলিগায় নিজেদের সর্বশেষ ম্যাচে অগসবুর্গের কাছে ২-১ গোলে হার মেনেছিল বায়ার্ন মিউনিখ। এবার জয়ের ধারায় ফিরেছে বাভারিয়ানরা। নিজেদের মাঠ অ্যালিয়াঞ্জ এরিনায় ১-০ গোলে জিতেছে আর্মিনিয়ার বিপক্ষে।

জার্মান লিগে বায়ার্নের হয়ে একমাত্র জয়সূচক গোলটি উপহার দেন লেরয় স্যান।

তবে ইতালিয়ান সেরি এ’তে হারের তেতো স্বাদ হজম করেছে জুভেন্টাস। ঘরের মাঠে জুভ শিবির ০-১ গোলে হার মেনেছে আটালান্টার কাছে। সফরকারীদের হয়ে একমাত্র জয়সূচক গোলটি করেন দুভান জাপাতা।

রাতে মাঠে নামবে ব্রাজিল, ভোরে আর্জেন্টিনা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ব্রাজিল ও আর্জেন্টিনা

ব্রাজিল ও আর্জেন্টিনা

  • Font increase
  • Font Decrease

টিভিতে আজকের খেলা

 

ক্রিকেট

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ

আফগানিস্তান-শ্রীলঙ্কা

সরাসরি, সন্ধ্যা ৭টা

স্টার স্পোর্টস, ডিজনি+ হটস্টার

 

পাকিস্তান সুপার লিগ

করাচি কিংস-মুলতান সুলতানস

সরাসরি, রাত ৮টা

সনি স্পোর্টস, সনি লাইভ ও পিটিভি স্পোর্টস

 

লিজেন্ডস লিগ

ইন্ডিয়া মহারাজাস-ওয়ার্ল্ড জায়ান্টস

সরাসরি, রাত সাড়ে ৮টা

সনি টেন ১

 

ফুটবল

কাতার বিশ্বকাপ বাছাই

ইকুয়েডর-ব্রাজিল

সরাসরি, রাত ৩টা

চিলি-আর্জেন্টিনা

সরাসরি, আগামীকাল ভোর ৬টা ১৫ মিনিট

ফেসবুক, ইউটিউব

 

ইন্ডিয়ান সুপার লিগ

ওড়িশা-হায়দরাবাদ

সরাসরি, রাত ৮টা

স্টার স্পোর্টস থ্রি এশিয়া

 

টেনিস

অস্ট্রেলিয়ান ওপেন

সরাসরি, দুপুর ২টা ৩০মিনিট

সনি সিক্স ও সনি টেন ২

;

টাইগারদের ব্যাটিং কোচ সিডন্স, প্রিন্সও থাকবেন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
অ্যাশওয়েল প্রিন্স-জেমি সিডন্স

অ্যাশওয়েল প্রিন্স-জেমি সিডন্স

  • Font increase
  • Font Decrease

জেমি সিডন্স ফের বাংলাদেশ ক্রিকেটে যুক্ত হচ্ছেন। তবে ব্যাটিং মেন্টর হিসেবে। টাইগারদের সাবেক এ প্রধান কোচ কোন দলের দায়িত্ব পাবেন সেটা ছিল অনিশ্চিত। জাতীয় দল, এ দল, এইচপি, বাংলাদেশ টাইগার্স নাকি অনূর্ধ্ব-১৯ দলের ব্যাটিং পরামর্শক হবেন এই অস্ট্রেলিয়ান- এনিয়েই ছিল প্রশ্ন। সে অনিশ্চিয়তা কেটে গেছে। জাতীয় দলের সঙ্গেই কাজ করবেন সিডন্স। বিসিবি’র সিদ্ধান্ত এখন তেমনটাই।

বিসিবির ক্রিকেট অপারেশনস বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস বলেন, ‘সিডন্সের সাথে চুক্তি নিশ্চিত হয়েছে অনেক আগে। তাকে আমরা ক্রিকেট বোর্ডের ব্যাটিং পরামর্শক হিসেবে নিয়ে এসেছি। এখনো চূড়ান্ত হয়নি মেইনস্ট্রিমে কাজ করবেন নাকি অন্য জায়গায় পরামর্শক হিসেবে কাজ করবেন। তবে আমরা বিশেষ করে চাইব মেইনস্ট্রিমেই কাজ করুক।’

সিডন্সের কাঁধে যদি সাকিব আল হাসান-তামিম ইকবালদের ব্যাটিং পরামর্শকের দায়িত্ব বর্তে তাহলে কি অ্যাশওয়েল প্রিন্স থাকবেন? নাকি তাকে বাদ দেওয়া হবে? জালাল জানান, প্রিন্সের সঙ্গে বিসিবি’র চুক্তির ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত। চুক্তির মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত প্রিন্সকে ছাড়ছে না বোর্ড। জাতীয় দলের বদলে অন্য কোনো দলের দায়িত্বে দেখা যেতে পারে দক্ষিণ আফ্রিকার এই ব্যাটিং কোচকে।

সিডন্সকে জাতীয় দলের ব্যাটিং কোচ হিসেবে চায় বিসিবি। জালাল জানালেন তেমনটা, ‘জেমি সিডন্স অনেক সিনিয়র কোচ। তার থেকে আমরা অনেক সহায়তা পাব। ব্যাটিং কোচ হিসেবে আসছে, আমরা তাকে ব্যাটিং কোচ হিসেবেই বিবেচনা করছি। ভবিষ্যতে তাকে নিয়ে কী চিন্তা করব না করব তা এখন বলতে পারছি না।’

প্রিন্সকে কোথায় কাজে লাগানো হবে সেটা এখনো ঠিক হয়নি। এনিয়ে জালাল বলেন, ‘প্রিন্সের ভূমিকা কেমন হবে সেটা আমরা পরে দেখব। প্রিন্স অবশ্যই থাকছে, এখনও চুক্তি আছে। তাকে কোথায় কাজে লাগানো যায় সেটাও চিন্তাভাবনা করা হচ্ছে।’

;

পিএসএল মাঠে গড়ানোর আগে করাচি স্টেডিয়ামে আগুন



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
আগুনে ক্ষতিগ্রস্ত করাচি স্টেডিয়ামের একাংশ

আগুনে ক্ষতিগ্রস্ত করাচি স্টেডিয়ামের একাংশ

  • Font increase
  • Font Decrease

সব কিছু ঠিকঠাক। শেষ মুহূর্তের প্রস্তুতিও সারা। এখন বল মাঠে গড়ানোর অপেক্ষা। আগামীকাল, বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি মাঠে গড়াচ্ছে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসর।

কিন্তু হঠাৎই পাকিস্তান থেকে উড়ে এলো খারাপ খবর। পিএসএল ভেন্যু করাচি জাতীয় স্টেডিয়ামে ঘটে গেছে আগুন লেগে যাওয়ার মতো ভয়ানক ঘটনা।

আগুনে ক্ষতিগ্রস্ত হয় বিশেষভাবে সাজানো ধারাভাষ্যকক্ষ

জিও নিউজ জানিয়েছে, করাচি স্টেডিয়ামে আগুন দ্রুত নিয়ন্ত্রণে চলে আসায় বড় ধরণের ক্ষয়ক্ষতির হাত থেকে রেহাই পাওয়া গেছে। তবে ধারাভাষ্যকক্ষটি ক্ষতিগ্রস্ত হয়েছে। বাউন্ডারি সীমানার দড়িও খানিকটা আগুনে পুড়ে গেছে। কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।

আগামীকাল পাকিস্তানের ঘরোয়া এ টি-টোয়েন্টি টুর্নামেন্টের পর্দা উঠবে করাচি স্টেডিয়ামে। উদ্বোধনী ম্যাচে স্বাগতিক করাচি কিংসকে মোকাবেলা করবে মুলতান সুলতানস। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে দুদলের মাঠের লড়াই। অগ্নিকাণ্ডের এ ঘটনায় অবশ্য টুর্নামেন্ট আয়োজনে কোনো ধরনের প্রভাব পড়বে না।

;

আইসোলেশনে করোনা পজিটিভ গম্ভীর



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
গৌতম গম্ভীর

গৌতম গম্ভীর

  • Font increase
  • Font Decrease

আইপিএলের নতুন ফ্যাঞ্চাইজি লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের মেন্টর হিসেবে নিয়োগ পেয়েছেন গৌতম গম্ভীর। ভক্ত-সমর্থকদের সুখবর দেয়ার এক দিন না পেরোতেই দুঃসংবাদ পেলেন সাবেক এ ভারতীয় ব্যাটসম্যান। করোনায় পজিটিভ ধরা পড়েছেন। এক টুইট পোস্টে তার রিপোর্ট পজিটিভ আসার খবর নিশ্চিত গম্ভীর নিজেই।

শুধু নিজের করোনায় আক্রান্ত হওয়ার খবর দেননি গম্ভীর। গতকাল মঙ্গলবার, ২৫ জানুয়ারি তার সংস্পর্শে আসা অন্যদেরও সতর্ক করে দিয়ে সাবেক তারকা এ ব্যাটসম্যান লিখেছেন, ‘আগে থেকেই মৃদু উপসর্গ ছিল। পরীক্ষার পর আজ (গতকাল) কোভিড পজিটিভ রিপোর্ট এসেছে আমার। আমার কাছাকাছি যারা এসেছেন তাদের প্রত্যেকের কাছে অনুরোধ দয়া করে নিজেদের টেস্ট করিয়ে নিন।’

করোনায় পজিটিভ হয়ে এখন নিজের ঘরেই আইসোলেশনে রয়েছেন গম্ভীর। গত নভেম্বরে পরিবারে এক সদস্য করোনা আক্রান্ত হওয়ার কারণে কোয়ারেন্টিনে ছিলেন গম্ভীর। তবে তখন পার পেলেও এবার আর শেষ রক্ষা হলো না। করোনাভাইরাস তাকে ছোবল মেরেই দিল অবশেষে।

আন্তর্জাতিক ক্রিকেটের সঙ্গে ৪০ বছর বয়সী গৌতম সম্পর্কটা চুকিয়ে ফেলেন ২০১৮ সালে। তার আগে ভারতের জার্সিতে খেলেন ৫৮টি টেস্ট ও ১৪৭টি ওয়ানডে। ২০ ওভারের ম্যাচে দেশের জার্সি জড়ান ৩৭ ম্যাচে।

;