চেমসফোর্ডে বৃষ্টি, দ্বিতীয় ওয়ানডে শুরু হতে দেরি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বৃষ্টির কারণে আয়ারল্যান্ড এবং বাংলাদেশের সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল। দ্বিতীয় ওয়ানডে শুরুর আগেও ইংল্যান্ডের চেমসফোর্ডে বৃষ্টির হানা। যার কারণে ৩ টা ১৫ মিনিটে টস অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও টস হয়নি।

বৃষ্টি থামার পর টস নিয়ে সিদ্ধান্ত নেবেন আম্পায়াররা। অনেকটা সময় পেরিয়ে গেলেও এখনও থামেনি বৃষ্টি। মুষলধারে না হলেও বৃষ্টি পড়া থামছে না। আর তাই আরও বিলম্ব হবে টস অনুষ্ঠিত হতে।

আর ম্যাচের আগে বৃষ্টি দুদলের জন্য চিন্তার কারণ। আগে ব্যাট করা দলের জন্য আবহাওয়ার পাশাপাশি পেসারদের বাড়তি সুবিধা পাওয়ার কথা মাথায় রাখতে হবে। তবে এই ম্যাচে বাংলাদেশ দলে খুব একটা পরিবর্তনের সুযোগ নেই। অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামতে পারে সফরকারীরা।

প্রথম ওয়ানডেতে বৃষ্টির কারণে জয় না পেলেও এই ওয়ানডে জিতেই সিরিজে লিড নিতে মরিয়া বাংলাদেশ। যদিও কাজটা সহজ হবে না। বৃষ্টি ফের একবার বাংলাদেশের জয়ে বাধা হয়ে দাঁড়াতে পারে।

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

জিম্বাবুয়ে-ভারত সিরিজের চতুর্থ টি-টোয়েন্টি আজ (শনিবার)। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

৪র্থ টি-টোয়েন্টি

জিম্বাবুয়ে-ভারত

বিকেল ৫টা, সনি স্পোর্টস টেন ৫

উইম্বলডন (নারী এককের ফাইনাল)

ক্রেইচিকোভা-পাওলিনি

সন্ধ্যা ৭টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

লঙ্কা প্রিমিয়ার লিগ

জাফনা-ক্যান্ডি

রাত ৮টা, টি স্পোর্টস

মেজর লিগ ক্রিকেট

লস অ্যাঞ্জেলেস-সান ফ্রান্সিস্কো

রাত ১টা, সনি স্পোর্টস টেন ১

;

আর্জেন্টিনার চিন্তার কারণ ব্রাজিলিয়ান রেফারি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

কোপার ফাইনালে না থেকেও আছে ব্রাজিল। কারণ কোপায় আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার মিশনে ম্যাচে পরিচালনার দায়িত্বে থাকবেন ব্রাজিলিয়ান রেফারি রাফায়েল ক্লাউস।

সোমবার সকাল ছয়টায় মায়ামির হার্ড রক স্টেডিয়ামে মাঠে গড়াবে ফাইনাল। ম্যাচের দিন দুয়েক আগে এক অফিশিয়াল বিবৃতিতে কোপার ফাইনালের জন্য ম্যাচ অফিশিয়ালদের তালিকা প্রকাশ করেছে সাউথ আমেরিকার ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা কনমেবল।

ফাইনালে রাফায়েল ক্লাউসের সহকারির দায়িত্বেও দুই ব্রাজিলিয়ান। ব্রুনো পিরেস ও রদ্রিগো কোরেয়া। চতুর্থ ও পঞ্চম রেফারির দায়িত্বে থাকবেন প্যারাগুয়ের হুয়ান বেনিতেজ ও এদুয়ার্দো কারদোজা। ভিডিও রেফারির দায়িত্বে আরেক ব্রাজিলিয়ান রডোলফো টস্কি। এবং সহকারী ভিএআর রেফারির দায়িত্বেও থাকবেন ব্রাজিলের দানিলো মানিস।

ক্লাউসের অধীনে খেলা ম্যাচগুলোতে এখন পর্যন্ত ৯ বার হলুদ কার্ড দেখেছেন কলম্বিয়ান ফুটবলাররা। টানা ২৮ ম্যাচে অপরাজিত থাকা এই কলম্বিয়া শেষবার হেরেছিল ২০২২ সালে আর্জেন্টিনার বিপক্ষেই। সে ম্যাচেও রেফারি ছিলেন রাফায়েল ক্লাউস। এবার প্রতিশোধ নিয়েই চাইবে কলম্বিয়ানরা।

আর্জেন্টিনার বিপক্ষে আরও তিনটি ম্যাচে রেফারির দায়িত্বে ছিলেন ক্লাউস। যার মধ্যে সবচেয়ে আলোচিত হয়েছিল ইকুয়েডরের বিপক্ষে ম্যাচটা। সেখানে ক্লাউসের বাজানো বাঁশিতেই পেনাল্টি পায় ইকুয়েডর। ম্যাচটা হয়েছিল ড্র। যদিও পেনাল্টির সে সিদ্ধান্ত নিয়ে আর্জেন্টাইন সমর্থকরা আজও নাখোশ।
;

নিজের বহিষ্কার প্রসঙ্গে প্রথমবার কথা বললেন ওয়াহাব



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হতাশাজনক বিশ্বকাপ সফর শেষ হওয়ার পর থেকেই সমালোচনার মুখোমুখি হচ্ছিল পাকিস্তান ক্রিকেট দল। ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের পর সদ্য শেষ হওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি দেখেছেন বাবর আজমরা। দলের এমন শোচনীয় অবস্থায় কঠোর পদক্ষেপ নিয়ে বুধবার নির্বাচক কমিটি থেকে বহিষ্কার করা হয়েছিল ওয়াহাব রিয়াজ ও আবদুল রাজ্জাককে। গতকাল (বৃহস্পতিবার) নতুন দুই সদস্যকে কমিটিতে অন্তর্ভুক্ত করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি)।

ওয়াহাবের বহিষ্কার প্রসঙ্গে এই প্রথমবার মুখ খুললেন সাবেক এই পাকিস্তানি ক্রিকেটার। নিজের সামাজিক যোগাযোগমাধ্যমে একটি পোস্ট দিয়ে এ বিষয়ে নিজের অনুভূতি ও মতামত জানালেন তিনি। পোস্টের শুরুতেই তিনি কিছুটা ইঙ্গিতপূর্ণ বাক্য দিয়ে নিজের কথা শুরু করেছেন, ‘আমি অনেককিছুই বলতে পারি। তবে আমি দোষের অংশ হতে চাই না।’

তার এই কথা দ্বারা ওয়াহাব ঠিক কোন বিষয়কে ইঙ্গিত করেছেন তা স্পষ্টভাবে জানাননি। তবে এর পরে তিনি বোর্ডকে ধন্যবাদ জানিয়েছেন তাকে এই সুযোগটি দেয়ার জন্য। ওয়াহাব বলেন, ‘পিসিবিতে নির্বাচক কমিটির সদস্য হিসেবে আমার সময় শেষ হতে যাচ্ছে। আমি আমার ভক্তদের জানাতে চাই যে খেলাটি আমি পছন্দ করি, সেটা বিশ্বাস এবং ভরসার সঙ্গে পাকিস্তান ক্রিকেটের উন্নতির জন্য শতভাগ দিয়েছি।’

পাকিস্তান ক্রিকেটের সুন্দর ভবিষ্যৎ কামনা করে ওয়াহাব আরও বলেন, 'নির্বাচক প্যানেলে কাজ করা আমার জন্য সম্মানের। সাত সদস্যের এই নির্বাচক প্যানেলে সম্মিলিতভাবে সিদ্ধান্ত নেয়াটা সম্মানের বিষয়। সবার ভোটকেই সেখানে সমান গুরুত্ব দেয়া হয়েছে। যারা আমার জন্য দোয়া করেছেন তাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমি পাকিস্তান ক্রিকেটের সুন্দর ভবিষ্যৎ কামনা করি।'

;

পুলিশ ও নৌবাহিনীর জয়



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বাংলাদেশ কাবাডি ফেডারেশনের ব্যবস্থাপনায় এবং স্বপ্নভূমি প্রপার্টিজের উদ্যোগে আয়োজিত স্বপ্নভূমি সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগে আজ শুক্রবার (১২ জুলাই) নিজ নিজ খেলায় জয় তুলে নিয়েছে বাংলাদেশ পুলিশ এবং বাংলাদেশ নৌবাহিনী।

আজ দিনের প্রথম খেলায় মুখোমুখি হয় বাংলাদেশ পুলিশ এবং বাংলাদেশ বিমান বাহিনী। তুমুল প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ, হাড্ডাহাড্ডি লড়াইয়ে শেষ পর্যন্ত জয়ের হাসি পুলিশের। বিমান বাহিনীর বিরুদ্ধে দলটির জয় ৩৩-৩০ পয়েন্ট ব্যবধানের। বিজয়ী দল খেলার প্রথমার্ধে ১৭-১২ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিল। প্রথমার্ধে কিছুটা পিছিয়ে পড়লেও দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করেন বিমান বাহিনীর খেলোয়াড়রা। তবে শেষরক্ষা হয়নি। পুলিশের কাছে হার নিয়ে ম্যাট ছাড়ে বিমান বাহিনী।

এদিকে দিনের দ্বিতীয় ম্যাচে ম্যাটে নামে আসরের বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ নৌবাহিনী। যাদের প্রতিপক্ষ ছিল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। খেলায় কোনো প্রতিদ্বন্দ্বীতাই গড়তে পারেনি ফায়ার সার্ভিসের খেলোয়াড়রা। একপেশে ম্যাচটি ৫০-১৫ পয়েন্টের বিশাল ব্যবধানে জেতে বাংলাদেশ নৌবাহিনী। জয়ী দল খেলার প্রথমার্ধে ৩৪-১০ পয়েন্ট ব্যবধানে এগিয়ে ছিল।

উল্লেখ্য ৮ দলের অংশগ্রহণে এবারের সিনিয়র সার্ভিসেস কাবাডি লিগ অনুষ্ঠিত হচ্ছে। দলগুলো হলো : বাংলাদেশ নৌবাহিনী, বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ বিমান বাহিনী, ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি), বাংলাদেশ পুলিশ, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স, বাংলাদেশ আনসার ও ভিডিপি এবং বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

;