হারের বৃত্ত থেকে বের হতে খুলনার পুঁজি ১৬৪

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হারের বৃত্ত থেকে বের হওয়ার মিশন নিয়ে মাঠে নেমেছে খুলনা টাইগার্স। দলের কোনো ব্যাটার এককভাবে আলো ছড়াতে না পারলেও সামষ্টিক প্রচেষ্টায় কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে লড়াকু স্কোর পেয়েছে তারা। নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেটে ১৬৪ রান তুলেছে এনামুল হক বিজয়ের দল। জয়ের জন্য কুমিল্লার চাই ১৬৫ রান।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় খুলনা টাইগার্স। তবে নিয়মিত উইকেট হারানোয় বড় স্কোর করতে ব্যর্থ হয় তারা। দলের প্রথম তিন ব্যাটারের কেউই ভালো শুরু এনে দিতে ভূমিকা রাখতে পারেননি।

বিজ্ঞাপন

ওপেনার অ্যালেক্স হেলস ১৭ বলে ২২ রান করে ম্যাথু ফোর্ডের বলে বোল্ড হন। অন্য ওপেনার আফিফ হোসেন ধীরগতিতে খেলেও ক্রিজে থিতু হতে পারেননি, ফিরেছেন ৩৩ বলে ২৯ রানে। তিনে নেমে অধিনায়ক এনামুল হোক বিজয় ১৮ রানের বেশি করতে পারেননি।

৭১ রানে ৩ উইকেট খোয়ানো  খুলনাকে সম্মানজনক স্কোর এনে দেয়ার দায়িত্ব বর্তায় উইন্ডিজ ব্যাটার এভিন লুইস এবং মাহমুদুল হাসান জয়ের কাঁধে। চতুর্থ উইকেটে এই জুটি থেকে খুলনার স্কোরে যোগ হয় ৫৫ রান। টি-টোয়েন্টি মেজাজে ব্যাট করে খুলনার ইনিংস এগিয়ে নিচ্ছিলেন তারা।

তবে ফোর্ডের স্লোয়ার বল না বুঝে সপাটে ব্যাট চালিয়ে জয় ডিপ মিডউইকেটে থাকা রিশাদের তালুবন্দি হলে ইতি ঘটে এই জুটির। জয়ের ব্যাট থেকে আসে এক চার এবং দুই ছক্কায় ২৮ রান। লুইসের যাত্রা থামে ৩৬ রানে। আগের ম্যাচে হ্যাটট্রিক করা কুমিল্লার মঈন আলিকে তুলে মারতে গিয়ে উল্টো স্টাম্পিংয়ের শিকার হন এই ক্যারিবিয়ান ব্যাটার।

শেষদিকে ওয়েইন পারনেলের ১১ বলে ১৯ রানের ক্যামিও ইনিংসে দেড়শ ছাড়ানো সংগ্রহ পায় খুলনা। কুমিল্লার পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট পান ম্যাথু ফোর্ড এবং মঈন আলি।