সাকিব-বীরত্বে লড়াকু স্কোর পেল রংপুর

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

শ্রীলঙ্কা সফরের দলে জায়গা না পাওয়ার পর থেকেই সাকিবের ব্যাট যেন খাপখোলা তলোয়ার। সেদিন খুলনার বিপক্ষে তার ৬৯ রানের ইনিংসে বড় স্কোর পেয়েছিল রংপুর। আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে তার ব্যাটে রান এল। অন্য ব্যাটারদের ব্যর্থতার দিনে দলের ত্রাতা হলেন সাকিব। ফিফটি করে দলকে এনে দিলেন ১৮৭ রানের পুঁজি।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রংপুর। তাদের শুরুটা হয়েছিল রনি তালুকদারের ঝোড়ো ব্যাটিংয়ে। সমান দুটি করে চার-ছক্কায় ১৯ বলে ২৫ রান করে শহিদুলের বলে বোল্ড হয়ে ফেরেন রনি।

বিজ্ঞাপন

তবে তার এনে দেয়া শুরুটা ধরে রাখতে পারেননি অন্য ওপেনার রিজা (৪) এবং তিনে নামা ব্র্যান্ডন কিং (২)। চারে নেমে তখন রংপুরের হাল ধরতে হয় সাকিবকে। সেখানে সঙ্গী হিসেবে পান শেখ মেহেদী হাসানকে। খুলনা টাইগার্সের বিপক্ষেও তাদের ব্যাটে ঝড় উঠেছিল।

সাকিব তো ক্রিজে নামার পর থেকেই টি-টোয়েন্টি ছন্দে খেলছিলেন, তবে মেহেদীর ছন্দ পেতে কিছুটা সময় লাগে। ১৫তম ওভারে জিয়াউর রহমানকে টানা ৩ ছক্কা হাঁকিয়ে খোলসমুক্ত হন মেহেদী। বিলাল খানের বলে বোল্ড হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১৭ বলে ৩৪ রান।

মেহেদী ফিরলেও আপন ছন্দে ব্যাট করে ফিফটি তুলে নেন সাকিব। সালাউদ্দিন শাকিলকে চার মেরে ফিফটি পূর্ণ করেন ৩৩ বলে। ১৯তম ওভারে রোমারিও শেফার্ডের বলে ডিপ মিডউইকেটে তানজিদ হাসান তামিমের তালুবন্দি হওয়ার আগে ৩৯ বলে ৬২ রানের অনবদ্য এক ইনিংস খেলেন সাকিব। তার ইনিংসে ছিল ৫টি চার এবং ৩টি ছক্কা।