চট্টগ্রামকে হারিয়ে সবার আগে প্লে-অফে রংপুর

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

এই ম্যাচের আগেই পয়েন্ট টেবিলের শীর্ষে ছিল রংপুর রাইডার্স। চট্টগ্রামকে ১৮ রানে হারিয়ে দুই ম্যাচ হাতে রেখেই প্লে-অফ নিশ্চিত হল তাদের। ব্যাট হাতে শেষবেলায় রোমারিও শেফার্ডের লড়াই কাজে এল না। ঘরের মাঠে আরও একটা হার হজম করতে হল চট্টগ্রামকে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিং নেয় রংপুর। শুরুর দিকের ব্যাটাররা দায়িত্ব নিয়ে খেলতে না পারলেও টানা দ্বিতীয় ম্যাচে দলের ত্রাতা হিসেবে হাজির হন সাকিব আল হাসান। শ্রীলঙ্কা সিরিজের দলে জায়গা না পাওয়া সাকিব প্রত্যেক ম্যাচেই এখন নিজের জাত চেনাচ্ছেন।

বিজ্ঞাপন

চট্টগ্রামের বিপক্ষে তার ব্যাট থেকে আজ এসেছে ৩২ বলে ৩৯ বলে ৬২ রান। সঙ্গে শেখ মেহেদী হাসানের ১৭ বলে ৩৪ রানের ঝোড়ো ইনিংসে ২০ ওভারে ৮ উইকেটে ১৮৭-তে পৌঁছে যায় রংপুরের রান।

সে রান তাড়া করতে নেমে ছন্দ খুঁজে পেতে অনেকটা সময় লেগে যায় চট্টগ্রামের। একটা সময় ৭৮ রানে ৫ উইকেট হারিয়ে বসে তারা।

তবে শেষদিকে ৩০ বলে ৬৬* রানের অবিশ্বাস্য এক ইনিংস খেলে চট্টগ্রামের সমর্থকদের মনে কিছুটা হলেও আশা জাগিয়েছিলেন উইন্ডিজ অলরাউন্ডার শেফার্ড। যদিও তার ৫ চার এবং ৬ ছক্কায় খেলা ইনিংস শেষ পর্যন্ত কাজে আসেনি। ২০ ওভারে ৬ উইকেটে ১৬৯ রানের বেশি তুলতে পারেনি চট্টগ্রাম।

এই হারে ১০ ম্যাচে ১০ পয়েন্ট পাওয়া চট্টগ্রাম নেমে গেল পয়েন্ট টেবিলের পাঁচে। অন্যদিকে সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত হয়ে গেল রংপুরের।