টানা ১১ হারে শেষ ঢাকার বিপিএল

  • স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

হারের বৃত্ত আর ভাঙা হল না দুর্দান্ত ঢাকার। টুর্নামেন্টে শেষ ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের কাছে রাজধানীর প্রতিনিধিত্বকারী দলটি কাছে হেরে গেছে ১০ রানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করতে নেমে প্রথম বলেই ওপেনার সৈকত আলিকে হারায় স্বাগতিকরা। তিনে নামা অস্ট্রেলিয়ান জশ ব্রাউন ১১ রানের বেশি যোগ করতে পারেননি।

বিজ্ঞাপন

তবে তৃতীয় উইকেটে ৯৫ রানের জুটি গড়ে চট্টগ্রামের রানের চাকা সচল করেন ওপেনার তানজিদ হাসান তামিম এবং নিউজিল্যান্ডের টম ব্রুস। জিম্বাবুয়ের শন উইলিয়ামসের বলে সাব্বির হোসেনের ক্যাচ হয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৪৮ রান, যাতে ছিল তিনটি চার এবং দুটি ছক্কা।

ব্রুস দুই রানের জন্য ফিফটি মিস করলেও তানজিদ ঠিকই সে মাইলফলক ছুঁয়েছেন। ৩৬ বলে ফিফটি স্পর্শ করা তানজিদ পৌঁছেছেন ৭০ রান পর্যন্ত। তার ১ চার এবং ৬ ছয়ে সাজানো ইনিংসে চড়ে ২০ ওভারে ৬ উইকেটে ১৫৯ রানের পুঁজি পায় চট্টগ্রাম।

ঢাকার পক্ষে সর্বোচ্চ দুটি করে উইকেট পান জাতীয় দলের দুই পেসার শরিফুল ইসলাম এবং তাসকিন আহমেদ।

জবাব দিতে নেমে ইনিংসের তৃতীয় ওভারের শেষ দুই বলে দুই উইকেট হারিয়ে বসে ঢাকা। অ্যাডাম রসিংটন এবং সাব্বির হোসেনের উইকেট দুটি নেন চট্টগ্রাম অধিনায়ক শুভাগত হোম চৌধুরী।

তবে তৃতীয় উইকেটে ধীরগতিতে রান তুলে ঢাকার ভেলা ভাসিয়ে রাখার চেষ্টা করেন ওপেনার নাঈম শেখ এবং অস্ট্রেলিয়ান ব্যাটার অ্যালেক্স রস। তবে ৩৫ বলে ২৯ রান করে শহিদুল ইসলামের বলে নাঈম ফিরলে আবার বিপাকে পড়ে ঢাকা।

এরপরের লড়াইটা অ্যালেক্স রসের একার। তবে ফিফটির পর বেশিদূর এগোতে পারেননি। ৪ চার এবং ৩ ছয় সহযোগে ৫৫ রান করে সালাহউদ্দিন শাকিলের বলে শুভাগতর তালুবন্দি হয়ে ফেরেন রস।

শেষদিকে মোসাদ্দেক হোসেন ১৮ বলে ৩০* রানের ক্যামিও খেললেও জয়ের জন্য তা যথেষ্ট ছিল না।

এই জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে শীর্ষ চারে ফিরেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স।