সুয়ারেজের গোলেও জিততে পারল না মায়ামি



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

চোটের কারণে ইন্টার মায়ামির হয়ে সবশেষ চারটি ম্যাচে মাঠে নামতে পারেননি বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহাতারকা লিওনেল মেসি। এই ম্যাচগুলোতে মায়ামির পারফরম্যান্স খুব একটা ভাল না বললেই চলে, চারটির মধ্যে দুটিতেই হেরেছে তারা। বাকি একটিতে ড্র এবং আরেকটিতে জয়ের দেখা পেয়েছে।

মেসি যে এই দলের জন্য কত গুরুত্বপূর্ণ তা বেশ ভালমতোই টের পাচ্ছে জেরার্দো মার্তিনোর দল। সবশেষ গতকাল (শনিবার রাতে) মেজর লিগ সকারের ম্যাচে নিউইয়র্ক সিটির বিপক্ষে শুরুতে এগিয়ে গেলেও শেষ পর্যন্ত ১-১ গোলের সমতায় মাঠ ছেড়েছে দু’দল।

এদিন শুরু থেকেই আক্রমণের জন্য মরিয়া মায়ামির খেলোয়াড়রা একের পর এক সুযোগ তৈরি করতে থাকে। উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ এদিনও নিজের গোল আদায় করে নিয়েছেন। ১৫তম মিনিটে সেট পিস থেকে নেওয়া ফ্রি-কিকে দুর্দান্ত এক হেডে লক্ষ্যভেদ করেন সাবেক এই বার্সা ফরোয়ার্ড। তবে ৩৪তম মিনিটে গোল শোধ দেয় নিউইয়র্ক সিটি।

এই ড্রয়ের পর ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সের পয়েন্ট তালিকার দুইয়ে আছে মেসির ইন্টার মায়ামি। তাদের পরবর্তী ম্যাচ এপ্রিলের ৪ তারিখ কনকাকাফ চ্যাম্পিয়ন্স কাপে কোয়ার্টার ফাইনারের প্রথম লেগে মনটেরের বিপক্ষে। চোট সারিয়ে মেসি এই ম্যাচে নামবেন কিনা তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

   

বিশ্বকাপ জিতলে ১ কোটি করে টাকা পাবেন বাবররা



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পাকিস্তানের ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম ও পারফরম্যান্স কিছুটা নড়বড়ে। পাকিস্তান ক্রিকেট বোর্ডেও আছে অভ্যন্তরীণ নানা সমস্যা। এ নিয়ে ক্রিকেট বিশ্বে হয়েছে নানা আলোচনা-সমালোচনা। তবে পুরো পরিস্থিতি বেশ ভালোভাবেই সামাল দিয়েছেন পিসিবি প্রধান মহসিন নাকভি।

খুব বেশিদিন হয়নি তিনি এই দায়িত্বে এসেছেন। তবে এর মাঝেই সবাইকে অবাক করে বেশ কিছু পদক্ষেপ নিয়েছেন নাকভি। প্রথমে দলের ক্রিকেটারদের ফিটনেস বাড়ানোর উদ্দেশ্যে সবাইকে আর্মি ক্যাম্পে ট্রেনিংয়ে পাঠালেন, এরপর বিশ্বকাপের জন্য ফিরিয়ে আনলেন অবসরে যাওয়া মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমকে। আসন্ন বিশ্বকাপে ভালো কিছুর আশায় ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কারস্টেনকেও নিজেদের করে নিলেন।

এবার নতুন এক চমক দিলেন পিসিবি চেয়ারম্যান। চলতি বছরে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে পারলে দলের প্রতি ক্রিকেটারদের ১ লাখ ডলার করে পুরস্কৃত করবেন, এমনটাই ঘোষণা দিয়েছেন তিনি। বাংলাদেশের হিসেবে এই অর্থের পরিমাণ প্রায় ১ কোটি টাকারও বেশি!

মূলত পাকিস্তানের ক্রিকেটারদের মনোবল বাড়াতে ও জয়ের জন্য  করতেই এই সিদ্ধান্ত নিয়েছেন। তিনি বলেছেন, ‘জয় তোমাদের হবে। বাইরের কথায় কান দিবেন না, শুধুমাত্র পাকিস্তানকে গর্বিত করতেই খেলুন। দেশবাসীর আপনাদের কাছ থেকে অনেক প্রত্যাশা রয়েছে।’

;

টিভিতে যা দেখবেন আজ



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ডিপিএলের (ঢাকা প্রিমিয়ার লিগ) শেষ ম্যাচ ডে আজ। এছাড়াও টিভিতে যা যা থাকছে।

ঢাকা প্রিমিয়ার লিগ

আবাহনী-শাইনপুকুর

কাল ৯টা, ইউটিউব/বিসিবি

মোহামেডান-গাজী গ্রুপ

সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

শেখ জামাল-প্রাইম ব্যাংক

সকাল ৯টা, ইউটিউব/বিসিবি

৪র্থ নারী টি-টোয়েন্টি

বাংলাদেশ-ভারত

বিকেল ৪টা, টি স্পোর্টস

আইপিএল

মুম্বাই-হায়দরাবাদ

রাত ৮টা, টি স্পোর্টস ও গাজী টিভি

ইংলিশ প্রিমিয়ার লিগ

ক্রিস্টাল প্যালেস-ম্যান ইউ

রাত ১টা, স্টার স্পোর্টস সিলেক্ট ১

 

 

;

জিম্বাবুয়েকে তুড়িতে উড়িয়ে দিল বাংলাদেশ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রিচার্ড এনগারাভার করা ১৮তম ওভারের প্রথম বলে মাহমুদউল্লাহ সপাটে ছক্কা হাঁকালেন। ১০৩ মিটারের সে বিশাল ছক্কায় বল স্টেডিয়াম ছাড়িয়ে যেন সাগরে আছড়ে পড়ল। পাঁচ ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশও অনেকটা একইভাবে উড়িয়ে দিল জিম্বাবুয়েকে। ৬ উইকেটের জয়ে সিরিজে এগিয়ে গেল ২-০ ব্যবধানে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টসে হেরে আগে ব্যাট করতে হয় জিম্বাবুয়েকে। প্রথম ম্যাচের মতো এদিনও ব্যাটিং ধসের মুখে পড়ে তারা। ৪২ রানে ৫ উইকেট হারিয়ে বসে তারা। ষষ্ঠ উইকেটে ৭৩ রানের জুটি গড়ে জিম্বাবুয়েকে খাদের কিনারা থেকে টেনে তোলার চেষ্টা করেন জোনাথান ক্যাম্পবেল ও ব্রায়ান বেনেট।

তাদের নৈপুণ্য শেষ পর্যন্ত ২০ ওভারে ৭ উইকেটে ১৩৮ রান পর্যন্ত পৌঁছায় জিম্বাবুয়ে। ৪৪ রানে অপরাজিত থাকেন বেনেট। ২৪ বলে ৪৫ রান করেন সাবেক অধিনায়ক অ্যালিস্টার ক্যাম্পবেলের ছেলে জোনাথান।

রিশাদ হোসেন এবং তাসকিন আহমেদের ঝুলিতে যায় দুটি করে উইকেট। একটি উইকেট পান শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও শেখ মেহেদী হাসান।

জবাব দিতে নেমে লিটন দাস এবং তানজিদ হাসানের উদ্বোধনী জুটিতে ৪১ রান পায় বাংলাদেশ। তবে ধীরগতিতে ব্যাট চালান দুজনই, লিটনের ব্যাটে আসে ২৫ বলে ২৩, তানজিদ করেন ১৯ বল্রে ১৮ রান।

বাংলাদেশের ইনিংসে বেশ কয়েকবার বৃষ্টি বাগড়া দিলে ব্যাটারদের মনোযোগেও বিঘ্ন ঘটে। তবে তাওহিদ হৃদয় ছিলেন ব্যতিক্রমী। সহজাত ব্যাটিং করে ২৫ বলে ৩৭ রান করে টানা দ্বিতীয় ম্যাচে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন এই তরুণ ব্যাটার। ১৬ বলে দুই চার এবং একটি বিশাল ছক্কায় ২৬ রানের হার না মানা ইনিংস খেলেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ। তাতে ৯ বল এবং ৬ উইকেট হাতে রেখেই লক্ষ্যে পৌঁছে যায় বাংলাদেশ।

আগামী ৭ মে (মঙ্গলবার) একই মাঠে পাঁচ ম্যাচ সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে মুখোমুখি হবে বাংলাদেশ ও জিম্বাবুয়ে।

;

‘অলরাউন্ডার’ জাদেজায় চেন্নাইয়ের প্রতিশোধ



স্পোর্টস ডেস্ক, বার্তা ২৪
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

রবীন্দ্র জাদেজার দুর্দান্ত অলরাউন্ড পারফরম্যান্সের সুবাদে পাঞ্জাব কিংসকে ২৮ রানে হারিয়েছে চেন্নাই সুপার কিংস। আগের ম্যাচে ঘরের মাঠে পাঞ্জাবের কাছে হেরে যায় রুতুরাজ গায়কোয়াড়ের দল। বলে-ব্যাটে জাদেজার জ্বলে ওঠার ম্যাচে সে হারের শোধ তুলেছে তারা।

ধর্মশালায় টসে হেরে আগে ব্যাট করতে হয় চেন্নাইকে। রুতুরাজ (৩২) এবং ড্যারিল মিচেল (৩০) ত্রিশের ঘরে রান করেছিলেন। তবে মিডল এবং লোয়ার অর্ডারের অন্য ব্যাটারদের মধ্যে জাদেজা বাদে অন্য কেউ নিজেদের মেলে ধরতে পারেননি। ২৬ বলে ৩ চার এবং ২ ছয়ে ৪৩ রান করে চেন্নাইকে লড়াকু স্কোর পেতে সাহায্য করেন জাদেজা। 

শেষ পর্যন্ত ২০ ওভারে ৯ উইকেটে ১৬৭ রানে থামে চেন্নাই। পাঞ্জাবের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট নেন রাহুল চাহার ও হার্শাল প্যাটেল।

জবাব দিতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পাঞ্জাব। একশ পেরোনোর আগেই ৮ উইকেট হারিয়ে বসে তারা। ব্যাট হাতে জ্বলে ওঠার পর বল হাতেও আগুন ঝরান জাদেজা। ৪ ওভারের কোটা পূর্ণ করে ২০ রানে নেন ৩ উইকেট। দুটি করে উইকেট পান সিমারজিত সিং ও তুষার দেশপাণ্ডে।

তাদের বোলিং তোপে ২০ ওভারে ৯ উইকেটে ১৩৯ রানে আটকে যায় পাঞ্জাব। দলটির পক্ষে সর্বোচ্চ ৩০ রান আসে ওপেনার প্রভসিমরান সিংয়ের ব্যাটে।

অলরাউন্ড পারফরম্যান্সে ম্যাচসেরা হয়েছেন জাদেজা। এই জয়ে ১১ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে টেবিলের তিন নম্বরে উঠে এসেছে চেন্নাই। সমান সংখ্যক ম্যাচ থেকে ৮ পয়েন্ট নিয়ে এক ধাপ নিচে আট নম্বরে নেমে গেছে পাঞ্জাব।

;