শান্তদের অনুশীলন শুরু ৪ আগস্ট

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে এখন পর্যন্ত কোনো আন্তর্জাতিক ম্যাচে নামেনি বাংলাদেশ। লম্বা ছুটি কাটিয়ে আগামী মাসে পাকিস্তান সফর দিয়ে জাতীয় দলের দায়িত্বে ফিরবেন শান্ত-তাসকিনরা। সেই সফরের প্রস্তুতির অংশ হিসেবেও বর্তমানে চট্টগ্রামে চলছে বিসিবি লাল ও সবুজ দলের ম্যাচ। সেই ম্যাচ শেষে ঢাকায় ফিরেই চূড়ান্ত প্রস্তুতিতে নামবে বাংলাদেশ দল। আগামী ৪ আগস্ট থেকে শুরু হবে অনুশীলন এবং এর আগের দিন গবে ফিটনেস টেস্ট। 

বিষয়গুলো নিশ্চিত করেছেন জাতীয় দলের ক্রিকেট অপারেশন্স ইনচার্জ শাহরিয়ার নাফিস। 

বিজ্ঞাপন

সেই প্রসঙ্গে গণমাধ্যমে নাফিস বলেন, ‘চট্টগ্রামে ম্যাচটা শেষ হবে ৩১ জুলাই। এরপর খেলোয়াড়রা ঢাকায় ফিরবেন। ১ আর ২ আগস্ট দল বিশ্রাম নেবে। এরপর ৩ আগস্ট ফিটনেস টেস্টে নামতে হবে সবাইকে। ৪ তারিখ থেকে দলের অনুশীলন শুরু হবে।’

ফিটনেস্ট টেস্টে সবাইকে যেতে হবে ১.৬ কিলোমিটার টাইম ট্রায়ালের মধ্যে দিয়ে। এবং সেটি বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে হতে পারে বলে জানান নাফিস। 

এদিকে এখনও পাকিস্তান সফরের দল ঘোষণা করেনি বিসিবি। কার্যত বিসিসি এইচপি দলের ফেরাতেই অপেক্ষা বোর্ডের। সেই দল ফেরার পরই দল ঘোষণা করা হবে জানান নাফিস। ‘এ দলের অনুশীলন চলবে ৩১ আগস্ট পর্যন্ত। ১ থেকে ৩ আগস্ট তারা বিশ্রামে থাকবেন। এরপর ৪ আর ৫ আগস্ট অনুশীলন করবেন, ৬ আগস্ট দেশ ছাড়বেন। তার আগেই আমরা স্কোয়াড ঘোষণা করব।’

পাকিস্তানের বিপক্ষে দুটি টেস্ট ম্যাচের সিরিজ খেলবে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে প্রথম টেস্টটি শুরু হবে আগামী ২১ আগস্ট। সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি শুরু হবে ৩০ আগস্ট, করাচিতে।