বল হাতে আবারও সারের নায়ক সাকিব

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

ব্যাট হাতে বহু দিন ধরেই সাকিব আল হাসানের সময়টা ভালো কাটছে না। সে ধারাটা ইংল্যান্ডেও পেছনে ফেলতে পারলেন না। ব্যাট হাতে ব্যর্থ হলেন সারের হয়েও।

তবে প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও সারের হয়ে নায়কোচিত পারফর্ম্যান্স তিনি দিয়েছেন বল হাতে। তুলে নিয়েছেন চার উইকেট। তাতে অলআউটের খুব কাছে চলে গিয়েছে সমারসেট।

বিজ্ঞাপন

সারের হয়ে দ্বিতীয় দিনেই ব্যাটিংয়ে নামতে হতো সাকিবকে। তবে সেদিন বৃষ্টির কারণে আগেভাগে খেলা শেষ হয়ে যাওয়ায় তা আর হয়নি। হলো তৃতীয় দিন। গতকাল ম্যাচের তৃতীয় দিনে সাকিব নামলেন ৬ নম্বর ব্যাটার হিসেবে।

তবে তার ব্যাট হাসেনি একটুও। ২৪ বল খেলেছেন তিনি। তাতে যে মোটেও স্বচ্ছন্দে ছিলেন না সাকিব। ১২ রান করে শেষমেশ তিনি শিকার হন সমারসেট স্পিনার জ্যাক লিচের।

বিজ্ঞাপন

বল হাতে অবশ্য আবারও জ্বলে উঠেছেন তিনি। প্রথম ইনিংসে ৯৭ রানে ৪ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে তাকে শুরু থেকেই আক্রমণে আনা হয়। ষষ্ঠ ওভারে দলকে প্রথম সাফল্য এনে দেন ওপেনার আর্চি ভনকে ফিরিয়ে। এরপর টম অ্যাবেল, লুইস গ্রেগরি আর জেমস র’কেও ফেরান সাকিব।

তাতে একটা মাইলফলকও ছুঁয়ে ফেলেছেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে এখন তার উইকেটসংখ্যা ৩৫০।

তার তোপে পড়ে এক পর্যায়ে ১২২ রানে ৮ উইকেট খুইয়ে বসে সমারসেট। তবে নবম আর দশম উইকেট জুটিতে দলটা প্রতিরোধ গড়েছে। দিন শেষ করেছে ৯ উইকেট খুইয়ে ১৯৪ রান তুলে। এর আগে প্রথম ইনিংসে সমারসেটের ৩১৭ রানের জবাবে সারে করে ৩২১ রান। ফলে এখন সমারসেটের লিড ১৯০ রানের।