হাসান মাহমুদের তোপে উড়ছে বাংলাদেশ, বিপাকে ভারত

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

এ যেন স্বপ্নের মতো এক শুরু! টস জিতে বোলিং নেওয়ার সময় হয়তো এমন কিছুর কথাই ভাবছিলেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। তার পরিকল্পনাটাকে বাস্তবে রূপ দিলেন হাসান মাহমুদ। সাত সকালের আগুনঝরা এক স্পেলে তিনি ফেরালেন রোহিত শর্মা, শুভমান গিল আর বিরাট কোহলিদের মতো ব্যাটারদের। তার হাত ধরে শুরুর এক ঘণ্টায় উড়ছে বাংলাদেশ।

শুরুতে ছন্দ খুঁজে পেতে একটু সময় নিচ্ছিলেন। তবে ইনিংসের চতুর্থ ওভারে তা খুঁজে পেলেন। রোহিত শর্মাকে এলবিডব্লিউর কাছাকাছি নিয়ে গিয়েছিলেন হাসান। যদিও সেবার আম্পায়ার রড টাকারের সিদ্ধান্তে রক্ষা পান তিনি। আম্পায়ার্স কল যায় তার পক্ষে।

বিজ্ঞাপন

তবে ষষ্ঠ ওভারে আর তা হলো না। হাসানের করা অফ স্টাম্পের একটু বাইরের বল ডিফেন্ড করতে গিয়ে রোহিত ক্যাচ দেন উইকেটের পেছনে। নিচু ক্যাচটা দারুণভাবে নেন বাংলাদেশ অধিনায়ক শান্ত।

এরপর পালা আসে শুভমানের। এই বলটা একটু নির্বিষই ছিল বৈকি! হাসানের করা লেগ স্টাম্পের বাইরের বলে ব্যাট ছুঁইয়ে দেন শুভমান। আর তা উইকেটের পেছনে বাঁয়ে দারুণভাবে ঝাঁপিয়ে পড়ে তালুবন্দি করেন লিটন দাস।

বিজ্ঞাপন

বিরাট কোহলি এরপর এসে দ্রুত রান তুলে চাপটা বাংলাদেশকে ফিরিয়ে দিতে চাইছিলেন। তবে তা আর পারেননি শেষমেশ। হাসানের অফ স্টাম্পের একটু বাইরের বলে ব্যাট চালাতে গিয়ে ক্যাচ দেন উইকেটের পেছনে লিটনের হাতে। ৩৪ রানে ভারতের তিন উইকেট তুলে নেয় বাংলাদেশ।

তিন ব্যাটারের কেউই দুই অঙ্কে যেতে পারেননি। রোহিত ৬, শুভমান ০ আর কোহলি বিদায় নেন ৬ রান করে। শুরুর এক ঘণ্টায় হাসান ৫ ওভারে ২ মেইডেন দিয়ে ৬ রান খরচায় তুলে নেন ৩ উইকেট।