চা বিরতির আগে খানিকটা স্বস্তিতে বাংলাদেশ

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বাংলাদেশের সামনে লক্ষ্যটা ৫১৫। এমন লক্ষ্য টেস্ট ইতিহাসে আর কোনো দলই তাড়া করতে পারেনি। এমন চ্যালেঞ্জের সামনে বাংলাদেশ শুরুটা করেছে বেশ ভালো। দুই ওপেনার মিলে তুলে ফেলেছেন ৫৬ রান। চা বিরতিতে তাই খানিকটা স্বস্তি নিয়েই যাচ্ছে বাংলাদেশ। 

আজ সকাল থেকে ভারত রান তুলছিল ওয়ানডে মেজাজে। সেটা দ্বিতীয় সেশনেও ধরে রেখেছিলেন ঋষভ পান্ত আর শুভমান গিল মিলে। দুজন সেঞ্চুরি তুলে নিয়েছেন দ্বিতীয় সেশনে। পান্ত মেহেদি হাসান মিরাজের বলে আউট হলেও গিল টিকে ছিলেন শেষ পর্যন্ত। তার সেঞ্চুরির পরই ইনিংস ঘোষণা করে দেন ভারত অধিনায়ক রোহিত শর্মা।

বিজ্ঞাপন

আড়াই দিন বাকি এখনও। এই মুহূর্তে কেন ইনিংস ঘোষণা এমন প্রশ্নও উঠে আসাটা অমূলক ছিল না। তবে উত্তরটা লুকিয়ে আছে সবশেষ ভোর রাতে। চেন্নাইতে আজ ভোরে বৃষ্টি হয়েছে। তবে মাঠ কর্মীদের ঐকান্তিক চেষ্টায় খেলা মাঠে গড়িয়েছে আবারও। সে বৃষ্টি যে আবারও আসবে না, তার নিশ্চয়তা কোথায়? সে কারণেই বোধ হয় আরও একটা সেশন খেলার চেয়ে ইনিংস ঘোষণা করে দেওয়াটাই শ্রেয় মনে করেছেন ভারত অধিনায়ক রোহিত। 

আড়াই দিনে বাংলাদেশের সামনে সাড়ে সাত সেশন পড়ে আছে। সে হিসেব করলে সেশনপ্রতি ৬৯ রানের মতো চাই দলের। তবে সে হিসেব নয়, বাংলাদেশ ওপেনাররা শুরু করেছেন রীতিমতো ওয়ানডে মেজাজে। 

জাকির হাসান এক ছক্কা মেরেই অভিপ্রায়টা পরিষ্কার করে দিয়েছেন একেবারে। এরপর আকাশ দীপের ওই ওভারে আরও দুটো বাউন্ডারি এসেছে। সেশন শেষের আগ পর্যন্ত বাংলাদেশ রান পেয়েছে ৫৬, ওভার খেলেছে মোটে ১৩টা।

কোনো উইকেট হারানো ছাড়াই নতুন বলটা খেলে ফেলা গেছে। ভালো শুরুর সঙ্গে এই সেশন থেকে আপাতত বাংলাদেশের প্রাপ্তি এটাও।