৪ উইকেট হারিয়ে দিন শেষ বাংলাদেশের

  • স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

দিনটা দ্রুতই শেষ হয়ে গেল। আলোকস্বল্পতার কারণে দিনের খেলা ২৪ মিনিট বাকি থাকতেই শেষ করে দেওয়া হয়েছে। তার আগে ৫১৫ রানের লক্ষ্য নিয়ে নেমে বাংলাদেশ খুইয়ে বসেছে ৪ উইকেট, স্কোরবোর্ডে তুলেছে ১৫৮। 

যেভাবে ৮৬/১ থেকে ১৪৬/৪ হয়ে গেল স্কোরবোর্ডের চেহারা, তাতে মনে হচ্ছে দিনটা একটু আগেভাগে শেষ হয়ে ‘শাপে বর’ই হয়েছে বাংলাদেশের জন্য! সে যাই হোক, বাংলাদেশের দিন শেষের সুরটা তাতে বদলাবে না একটুও। আজও দিনের শেষটা হচ্ছে ভালো শুরু পায়ে ঠেলে দেওয়ার আফসোস নিয়ে।

বিজ্ঞাপন

৩০৮ রানের লিড নিয়ে দিন শুরু করা ভারত আজ রানের পাহাড় গড়েছে রীতিমতো। শুভমান গিল আর ঋষভ পান্ত দুজনেই তুলে নিয়েছেন সেঞ্চুরি। পান্ত মেহেদি হাসান মিরাজের শিকার বনে আউট হলেও গিল শেষ পর্যন্ত অপরাজিত ছিলেন, ৫১৪ রানের লিড নিয়ে ভারত ইনিংস ঘোষণা করে শেষমেশ। 

চেন্নাই টেস্টে দারুণ শুরুর সুরটা কেটে গিয়েছিল গতকাল দুপুরের সেশনেই। তবে আজ দুপুরের সেশনে তা ফিরিয়ে আনার ইঙ্গিতই দিচ্ছিলেন দুই ওপেনার সাদমান ইসলাম আর জাকির হাসান। দুজন মিলে ৫৬ রান তুলে শেষ করেছিলেন সেশনটা। 

তবে তাদের এই ইতিবাচক শুরুটা টিকল না বেশিক্ষণ। ৬৮ রানে জাকির বিদায় নিলেন যশপ্রীত বুমরাহর বলে। বাংলাদেশ তাদের ভালো শুরুটা পায়ে ঠেলে দিল এরপর।  সাদমান ইসলাম ফিরলেন রবিচন্দ্রন অশ্বিনের বাড়তি টার্নে বিভ্রান্ত হয়ে। লিডিং এজ হয়ে শর্ট মিড উইকেটে যাওয়া বলটা নিচু হয়ে গিয়েছিল, তবে শুভমান ক্যাচটা নিলেন দারুণ দক্ষতায়। 

প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান অশ্বিন বোলিংয়ে কোনো উইকেট পাননি আগের ইনিংসে। সাদমানকে ফিরিয়ে যেই না খাতাটা খুললেন, এরপর নিলেন আরও দুটো। পরের দুটো উইকেট আরও দামি। মুমিনুল হক আর মুশফিকের। মুমিনুলকে বোল্ড করলেন তিনি, এরপর মুশফিক রীতিমতো উইকেটটা উপহারই দিয়েছেন তাকে। ফলে দারুণ শুরুর সুখটা আর ধরে রাখা হয়নি বাংলাদেশের। অস্বস্তিটা আবারও সঙ্গী হয়েছে দলের।

তবে এরই মাঝে অধিনায়ক নাজমুল হোসেন শান্ত ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তুলে নিয়েছেন সফরে নিজের প্রথম ফিফটি। তার সঙ্গী হিসেবে আছেন সাকিব আল হাসান। কাল সকালে নিশ্চয়ই দুজনের কাছে বড় ইনিংসই চাইবে বাংলাদেশ।