হাসানের বিশ্বাস, বাংলাদেশ ঘুরে দাঁড়াবে

  • স্পোর্টস রিপোর্টার, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

ছবি- সংগৃহীত

ছবি- সংগৃহীত

বোলারদের দারুণ সব পারফর্ম্যান্স কাজে আসেনি ব্যাটারদের ব্যর্থতায়… এমন পরিস্থিতিতে বাংলাদেশ শেষ কয়েক বছরে খুব ভালোভাবেই পড়েছে। চলমান মিরপুর টেস্টেও তার ব্যত্যয় ঘটেনি। ব্যাটাররা আগেভাগেই দলকে ফেলে দিয়েছেন বিপদে। তবে এমন পরিস্থিতি থেকে ‘একটা সময়’ ঘুরে দাঁড়াবে বাংলাদেশ, বিশ্বাস করেন পেসার হাসান মাহমুদ।

বাংলাদেশ চলমান মিরপুর টেস্টে দুই দিনই ভালো ব্যাট করতে পারেনি। প্রথম দিন তো ১০৬ রানে অলআউট; এরপর দ্বিতীয় দিন, মানে আজ তৃতীয় ওভারে সাজঘরে ফিরে গিয়েছিলেন দুই ব্যাটার, এরপর থিতু হয়ে উইকেট খুইয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্তও।

বিজ্ঞাপন

তবে দুই দিনই সংবাদ সম্মেলনে এসেছেন বোলাররা– আগের দিন তাইজুল ইসলাম, আজ এলেন হাসান মাহমুদ। ব্যাটিংয়ের ব্যর্থতার প্রশ্ন তাদের জিজ্ঞেস করলে সদুত্তর পাওয়ার সম্ভাবনা ক্ষীণ, তা হলোও।

তবে হাসান জানালেন, আরেকটু থিতু হয়ে খেলাই যেত। বললেন, ‘আউট হওয়াটা তো আমাদের নিয়ন্ত্রণে নাই। আমার মনে হয় যে আরও মনোযোগ দিয়ে ব্যাট করা, সেট হয়ে ব্যাটিং করাটা জরুরি।’

এমন পরিস্থিতিতে বাংলাদেশ শেষ কয়েক বছরে কম পড়েনি। বোলার হিসেবে তাদের পারফর্ম্যান্স এভাবে মিইয়ে যাওয়াটা হতাশার, সেটা লুকাননি হাসান। তবে তিনি জানালেন, কোনো এক দিন এই পরিস্থিতি থেকে বেরোবে বাংলাদেশ।

তিনি বলেন, ‘খারাপ লাগাটা স্বাভাবিক। তবে মন থেকে বিশ্বাস করি আমরা আবার একটা সময় ঘুরে দাঁড়াব। চিন্তা করি এর পরের দিন ভালো হবে। নিজেদের ব্যাটাররা ভালো খেলার আশা সবারই, স্কোর করব, সবাই মিলে একটা রান দাঁড় করাব। যেটাতে আমরা ম্যাচ জিততে পারব। এভাবে চিন্তা করে আগানো উচিত।’