জাতীয় মহিলা দাবায় শীর্ষে রানী

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
দাবায় খেলায় ধ্যানমগ্ন রানী হামিদ, ছবি: বিসিএফ

দাবায় খেলায় ধ্যানমগ্ন রানী হামিদ, ছবি: বিসিএফ

  • Font increase
  • Font Decrease

মার্সেল রেফ্রিজারেটর ৩৯তম জাতীয় মহিলা দাবা চ্যাম্পিয়নশিপের ষষ্ঠ রাউন্ড শেষে গতবারের চ্যাম্পিয়ন বাংলাদেশ আনসারের আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ সাড়ে পাঁচ পয়েন্ট নিয়ে এককভাবে পয়েন্ট তালিকায় শীর্ষে রয়েছেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন ৫জন খেলোয়াড়। এরা হলেন- জনতা ব্যাংক অফিসার ওয়েলফেয়ার সোসাইটির আন্তর্জাতিক মহিলা মাস্টার শারমীন সুলতানা শিরিন, মানিকগঞ্জের মহিলা ফিদে মাস্টার নজারানা খান ইভা, বরিশালের আফরীন জাহান মুনিয়া, এলিগেন্ট ইন্টারন্যাশনাল চেস একাডেমির আহমেদ ওয়ালিজা ও নুশরাত জাহান আলো।

সাড়ে চার পয়েন্ট নিয়ে কাজী জারিন তাসনিম তৃতীয় স্থানে রয়েছেন।

আজ মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে ষষ্ঠ রাউন্ডের খেলা অনুষ্ঠিত হয়। ষষ্ঠ রাউন্ডের খেলায় আন্তর্জাতিক মহিলা মাস্টার রানী হামিদ জান্নাতুল ফেরদৌসকে, ওয়ালিজা আফরোজা হক চৌধুরীকে, আলো উম্মে তাসলিমা প্রতিভা তালুকদারকে, জারিন নুশরাত জাহান লিজাকে, মহিলা ক্যান্ডিডেট মাস্টার নোশিন আঞ্জুম তানজিলা তুর নূরকে, ওয়াদিফা আহমেদ ঠাকুর জানিয়া হককে, ইশরাত জাহান দিবা কুমুদি নার্গিসকে, জান্নাতুল ফেরদৌসী ইশরাত জাহান নিশিকে, ওয়ারসিয়া খুশবু সানজিদা সাকিবকে ও তাসনিয়া তারান্নুম অর্পা নাজমিন আক্তারকে হারান করেন।

আন্তর্জাতিক মহিলা মাস্টার শিরিন মহিলা ফিদে মাস্টার ইভার সাথে ড্র করেন এবং মুনিয়া মহিলা ক্যান্ডিডেট মাস্টার শারমীন সামিহা সিম্মীর কাছ থেকে ওয়াক-ওভার পান।

বুধবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টা থেকে একই স্থানে সপ্তম রাউন্ডের খেলা শুরু হবে। এবারের এই প্রতিযোগিতায় ঢাকা শহর ও বিভিন্ন জেলা থেকে ৫৭ জন খেলোয়াড় অংশগ্রহণ করছেন।

 

আপনার মতামত লিখুন :