রোনালদোর চেয়ে দুই ধাপ এগিয়ে মেসি

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
রেকর্ড ষষ্ঠ ইউরোপিয়ান গোল্ডেন শু এখন লিওনেল মেসির,  ছবি: সংগৃহীত

রেকর্ড ষষ্ঠ ইউরোপিয়ান গোল্ডেন শু এখন লিওনেল মেসির, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

ইউরোপিয়ান গোল্ডেন শু জয়ে লিওনেল মেসিকে ২০১৪-১৫ মৌসুমে পিছনে ফেলে ছিলেন তৎকালীন রিয়াল মাদ্রিদের তারকা ফরওয়ার্ড ক্রিশ্চিয়ানো রোনালদো। পর্তুগিজ মহাতারকার রেকর্ড চতুর্থ গোল্ডেন শু জয়ের রেকর্ড মেসি ছুঁয়ে ফেলেন ২০১৬-১৭ মৌসুমে।

পরের মৌসুমে রোনালদোকে পিছনে ফেলে এ পুরস্কার জয়ে নিজেই নতুন মাইলফলক গড়েন ফেলেন মেসি। জেতেন রেকর্ড পঞ্চম গোল্ডেন শু। এখানেও থামেনি দুজনের দ্বৈরথ। এবার জুভ সুপারস্টার রোনালদোকে আরো এক ধাপ ছাড়িয়ে গেলেন আর্জেন্টাইন এ ফুটবল জাদুকর।

মানে বার্সেলোনার মেগাস্টার মেসির ঘরে এখন শোভা যাচ্ছে রেকর্ড ছয়টি গোল্ডেন শু। রোনালদোর চেয়ে দুটি গোল্ডেন শু বেশি।

২০১৮-১৯ মৌসুমে লা লিগায় বার্সার হয়ে ৩৪ ম্যাচে ৩৬ গোল করে গোল্ডেন শু তার আগেই নিশ্চিত হয়ে গিয়ে ছিল। বাকি ছিল শুধু পুরস্কারটি হাতে নেওয়ার আনুষ্ঠানিকতা। সেটাই বুধবার সেরে ফেলেছেন মেসি। ইউরোপিয়ান লিগগুলোর সর্বোচ্চ গোলদাতা হিসেবে পুরস্কারটি বুঝে নিয়েছেন কাতালান জায়ান্টের এ প্রাণভোমরা।

টানা তৃতীয়বারের মতো গোল্ডেন শু জিতলেন মেসি। তিন গোল বেশি করে পুরস্কার জয়ের দৌড়ে হারিয়েছেন পিএসজির তারকা স্ট্রাইকার কাইলিয়ান এমবাপ্পেকে।

জমকালো অনুষ্ঠানে দুই তনয় থিয়াগো ও মাতেও বাবা মেসির হাতে গোল্ডেন শু তুলে দেয়। পুরো ব্যাপারটা দেখভাল করেন মেসির স্ত্রী অ্যান্তোনেলা রোকুজ্জো।

পুরস্কার জিতেই মেসি তা নিজের পরিবার ও ক্লাব সতীর্থদের উৎসর্গ করে বলেন, ‘দলের সহায়তা ছাড়া এই পুরস্কার জেতা সম্ভব হতো না।’

দুটি করে গোল্ডেন শু জয়ের নয় জনের তালিকায় আছেন মেসির ক্লাব সতীর্থ উরুগুয়ের লুইস সুয়ারেজ। ইউরোপিয়ান লিগে সর্বোচ্চ গোলদাতার এ পুরস্কারটি দেওয়ার প্রচলন হয় ১৯৬৭ সালে। প্রথমবার পুরস্কারটি জেতেন পর্তুগিজ কিংবদন্তি ইউসেবিও।

 

আপনার মতামত লিখুন :