পাকিস্তান সফরে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল

স্পেশাল করেসপন্ডেন্ট বার্তাটোয়েন্টিফোর.কম
পাকিস্তান সফরের জন্য প্রস্তুত টাইগারদের অনূর্ধ্ব-১৬ দল- ছবি: বিসিবি

পাকিস্তান সফরের জন্য প্রস্তুত টাইগারদের অনূর্ধ্ব-১৬ দল- ছবি: বিসিবি

  • Font increase
  • Font Decrease

ফের পাকিস্তানে আন্তর্জাতিক ক্রিকেটের দরজা খুলে যাচ্ছে। কিছুদিন আগেই দেশটিতে সফর করে এসেছে শ্রীলঙ্কান ক্রিকেট দল। ভবিষ্যতে বাংলাদেশ জাতীয় দলেরও খেলার গুঞ্জন ভাসছে বাতাসে। জানুয়ারিতেই নাকি টাইগাররা যেতে পারে দেশটিতে। তবে মঙ্গলবারই পাকিস্তান সফরে যাচ্ছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল। দুটি তিনদিনের ও তিনটি ওয়ানডে ম্যাচে খেলবে তারা।

নিরাপত্তার ব্যাপারে সবুজ সংকেত পেয়েই দেশ ছাড়ছে কিশোর ক্রিকেটাররা। দলের নাঈম আহমেদ সোমবার মুখোমুখি হলেন গণমাধ্যমের। জানালেন পাকিস্তানের নিরাপত্তা নিয়ে ভাবনা নেই তার। এটি ম্যানেজমেন্টের হাতে ছেড়ে দিয়েছেন। বললেন, ‘দেখুন, নিরাপত্তা নিয়ে ভাবছি না আমরা। আমরা খেলতে যাচ্ছি। প্রথমবারের মতো দেশের বাইরে কোথাও খেলতে যাচ্ছি, এরচেয়ে বড় রোমাঞ্চ আর কী হতে পারে।’

দলের সঙ্গে ম্যানেজার হিসেবে যাচ্ছেন সাবেক পেসার হাসিবুল হোসেন শান্ত। তিনিও সন্ত্রাস কবলিত পাকিস্তানের নিরাপত্তা নিয়ে ভাবছেন না। কারণ তার দলের জন্য বিশেষ নিরাপত্তা ব্যবস্থা থাকবে, ‘সফরে নিশ্ছিদ্র নিরাপত্তা পাব আমরা।’

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল শুক্রবার থেকে শুরু করবে তাদের পাকিস্তান মিশন। প্রথমেই তিনদিনের ম্যাচ। ৩০ অক্টোবর শুরু শুরু দ্বিতীয় ও শেষ তিনদিনের ম্যাচ। ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে- ৪, ৬ ও ৮ নভেম্বর। সব ম্যাচই হবে রাওয়ালপিন্ডির কেআরএল ক্রিকেট গ্রাউন্ডে।

বাংলাদেশ অনূর্ধ্ব-১৬ দল-

তানভির আলম, অনিক চাকি, নাঈম আহমেদ (অধিনায়ক), রেদোয়ান হোসেন, আমির হোসেন, মিনহাজুল হাসান, তৌহিদুল ইসলাম, মাজহার হক, আরাফাত ইসলাম, লিমন হোসেন, শামসুল ইসলাম, আহসান হাবিব, মুশফিক হাসান, আশিকুর জামান, আহমদ শরীফ।
স্ট্যান্ড বাই: নাসিম ইসলাম, হানিফ বিশ্বাস, রকিবুল ইসলাম, ফাহিম হাবিব, ফয়সাল খান।

আপনার মতামত লিখুন :