নেলসনে জিতে সিরিজে লিড নিউজিল্যান্ডের

স্পোর্টস এডিটর, বার্তাটোয়েন্টিফোর.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

টি-টোয়েন্টি সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড। ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১৪ রানে জিতেছে স্বাগতিকরা। নেলসনের এই জয়ের সুবাদে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে নিউজিল্যান্ড ২-১ এ এগিয়ে।

টসে জয়ী নিউজিল্যান্ড এই ম্যাচে ৭ উইকেটে ১৮০ রানের বড় স্কোর যোগাড় করে। চার নম্বরে ব্যাট করতে নেমে কলিন ডি গ্রান্ডোম ৩৫ বলে ৫৫ রানের ঝড়ো ইনিংস খেলেন। রান তাড়ায় নেমে ইংল্যান্ড ২০ ওভারে ১৬৬ রানে থেমে যায়। দলের হয়ে দাউদ মালান করেন ৫৫ রান। ওয়ানডাউনে জেমস ভিন্সের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪৯ রানের ইনিংস। ব্যাটিংয়ের শুরুটা ভাল হয়েছিলো ইংল্যান্ডের। শুরুর তিন ব্যাটসম্যান যেভাবে খেলছিলেন তাতে জয়ের জন্য ১৮১ রানের বড় লক্ষ্যকে খুব দূরের কিছু মনে হচ্ছিল না। কিন্তু ফিনিংসিটাই যে দিতে পারল না ইয়ুন মরগানের দল।

মিডলঅর্ডারে ১৩ বলে ১৮ রান তুলে ইংল্যান্ড অধিনায়ক মরগানের ফিরে আসতে পরের পাঁচ ব্যাটসম্যানের কেউ দাড়াতেই পারলেন না।

উভয় দল এই ম্যাচে তাদের সেরা একাদশের নিয়মিত পারফর্মারদের খেলায়নি। মূলত সামনের বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল তৈরি করার চেষ্টা হিসেবেই নতুন খেলোয়াড়দের সুযোগ দিচ্ছে উভয় দল।

সিরিজের প্রথম ম্যাচে ইংল্যান্ড জিতেছিল। পরের দুটি জিতল নিউজিল্যান্ড। ৮ নভেম্বর নেপিয়ারে চতুর্থ টি-টোয়েন্টি শুরু হবে।

সংক্ষিপ্ত স্কোর: নিউজিল্যান্ড ১৮০/৭ (২০ ওভারে, গাপটিল ৩৩, গ্রান্ডোম ৫৫, টেলর ২৭, নিশাম ২০, কুরান ২/২৯) ইংল্যান্ড: ১৬৬/৭ (২০ ওভারে, ব্যান্টন ১৮, মালান ৫৫, ভিন্স ৪৯, মরগান ১৮, ফার্গুসন ২/২৫, টিকনার ২/২৫)।

ফল: নিউজিল্যান্ড ১৪ রানে জয়ী। ম্যাচ সেরা: কলিন ডি গ্রান্ডোম।

আপনার মতামত লিখুন :