আলোর স্বল্পতার মাঝে জ্বলল সোহরাওয়ার্দীর ব্যাট

স্পোর্টস ডেস্ক, বার্তাটোয়েন্টিফোর.কম
ব্যাট হাতে দ্যুতি ছড়ালেন সোহরাওয়ার্দী শুভ

ব্যাট হাতে দ্যুতি ছড়ালেন সোহরাওয়ার্দী শুভ

  • Font increase
  • Font Decrease

ধেয়ে আসতে থাকা ঘূর্নিঝড় বুলবুলের প্রভাব পড়েছিল মাঠে। বৃষ্টি আর আলোর স্বল্পতা বাধা হয়ে দাঁড়িয়ে ছিল জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) রংপুর বিভাগ ও ঢাকা বিভাগের মধ্যকার প্রথম স্তরের ম্যাচে।

পুরো দিনের খেলা না হলেও প্রকৃতির এ বাধার মধ্যেও ব্যাট হাতে আলো ছড়িয়েছেন সোহরাওয়ার্দী শুভ। হাঁকিয়েছেন দুরন্ত এক হাফ-সেঞ্চুরি (৫৭)। কিন্তু প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে রংপুরের সংগ্রহ দাঁড়িয়েছে মাত্র ১১০ রান।

শনিবার, ৯ নভেম্বর বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেয়ে বসে রংপুর বিভাগ। শূন্য রানে হারিয়ে ফেলে দুই ওপেনার রিশাদ হোসেন ও মেহেদী মারুফকে।

ওয়ানডাউনে নেমে সোহরাওয়ার্দী শুভ দলের ব্যাটিং বিপর্যয় কাটিয়ে উঠার চেষ্টা করেন। ৯৬ বলে ১১ চারে খেলেন ৫৭ রানের আলো ঝলমলে এক ইনিংস। কিন্তু তারপরও ৮৩ রান তুলতেই তার দল হারিয়ে ফেলে ৪ উইকেট।

ক্যাপ্টেন নাঈম ইসলাম সাজঘরে ফেরেন ২৩ রান নিয়ে। আরিফুল হক করেন ১৫। উইকেটে আছেন নাসির হোসেন (৫ ব্যাটিং) ও তানবির হায়দার (৬ ব্যাটিং)।

ঢাকা বিভাগের হয়ে দুটি করে উইকেট নেন শাহাদত হোসেন ও সালাউদ্দিন শাকিল।

আলোর স্বল্পতার সঙ্গে মাঠ ভেজা থাকায় খেলা শুরু হয় অনেক পরে। বাজে আবহাওয়ার কারণে প্রথম দিনের খেলাও অনেক আগেই শেষ হয়ে যায়। সব মিলিয়ে আজ খেলা হয়েছে মাত্র ৪১ ওভার।

সংক্ষিপ্ত স্কোর-

রংপুর বিভাগ প্রথম ইনিংস: ১১০/৫, ৪১ ওভার (সোহরাওয়ার্দী ৫৭, নাঈম ২৩, আরিফুল ১৫, তানবির ৬ ব্যাটিং ও নাসির ৫ ব্যাটিং; সালাউদ্দিন ২/৩২ ও শাহাদত ২/৩৩)।

*প্রথম দিন শেষে

আপনার মতামত লিখুন :