স্টার্ক ঝড়ে পার্থ টেস্টে এগিয়ে অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
সতীর্থদের অভিনন্দনে সিক্ত হচ্ছেন পাঁচ উইকেট নেওয়া মিচেল স্টার্ক,  ছবি: সংগৃহীত

সতীর্থদের অভিনন্দনে সিক্ত হচ্ছেন পাঁচ উইকেট নেওয়া মিচেল স্টার্ক, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

পার্থের দিবা-রাত্রির টেস্টে নিউজিল্যান্ডকে একাই ধসিয়ে দিয়েছেন অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক। তার পেস ঝড়ে অতিথি কিউইরা প্রথম ইনিংসে গুটিয়ে গেছে মাত্র ১৬৬ রানে।

ব্ল্যাক ক্যাপস শিবিরের ব্যাটিং লাইন-আপের ধ্বংসস্তূপের মাঝে ব্যাট হাতে জ্বলেছেন কেবল রস টেলর। ১৩৪ বলে ৯ বাউন্ডারিতে ৮০ রানের অসাধারণ এক ইনিংস খেলে সাজঘরে ফেরেন তিনি।

টেলরের সঙ্গে নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ৩৪ ও কলিন ডি গ্র্যান্ডহোম তুলেন ২৩ রান। বাকি ব্যাটসম্যানদের কেউ দুই অঙ্কের ঘরেও পৌঁছতে পারেননি।

পেসার মিচেল স্টার্ক ৫২ রান খরচায় শিকার করেন পাঁচ উইকেট। ক্যারিয়ারে এনিয়ে ১৩বারের মতো টেস্টে পাঁচ উইকেট শিকারের কৃতিত্ব গড়লেন তিনি। দুই উইকেট নেন লাথান লায়ন।

তার আগে প্রথম ইনিংসে ৫ উইকেটে ১০৯ রান নিয়ে শনিবার (১৪ ডিসেম্বর) তৃতীয় দিনের খেলা শুরু করে নিউজিল্যান্ড।

তৃতীয় দিনের শেষ দিকে দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নেমে ভালো করতে পারেনি স্বাগতিকরা। এবার উল্টো অজিরা নাস্তানাবুদ হয়েছে টিম সাউদি ও নেইল ওয়াগনারের পেস ঝড় সামলাতে গিয়ে।

দিন শেষে ৬ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়িয়েছে ১৬৭ রান। ওপেনার জো বার্নস ৫৩ ও প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান মারনাস লাবুশেন করেন ৫০ রান।

টিম সাউদি ৬৩ রানে ৪টি আর ওয়াগনার ৪০ রানে নেন দুটি উইকেট।

কিন্তু মারনাস লাবুশেনের হ্যাটট্রিক সেঞ্চুরির সুবাদে ৪১৬ রানের পাহাড় গড়ে কাজের কাজ প্রথম ইনিংসেই করে রেখেছে ক্যাপ্টেন টিম পেইনের দল। দ্বিতীয় ইনিংসে খারাপ খেললেও ইতোমধ্যে ৪১৭ রানের লিড নিয়ে ফেলেছে তারা। হাতে রয়েছে এখনো চার উইকেট।

সংক্ষিপ্ত স্কোর-

অস্ট্রেলিয়া প্রথম ইনিংস: ৪১৬/১০, ১৪৬.২ ওভার (লাবুশেন ১৪৩, হেড ৫৬, ওয়ার্নার ৪৩, স্মিথ ৪৩, পেইন ৩৯ ও স্টার্ক ৩০; ওয়াগনার ৪/৯২ ও সাউদি ৪/৯৩)।

নিউজিল্যান্ড প্রথম ইনিংস: ১৬৬/১০, ৫৫.২ ওভার (টেলর ৮০, উইলিয়ামসন ৩৪ ও ডি গ্র্যান্ডহোম ২৩; স্টার্ক ৫/৫২ ও লায়ন ২/৪৮)।

অস্ট্রেলিয়া দ্বিতীয় ইনিংস: ১৬৭/৬, ৫৭ ওভার (বার্নস ৫৩, লাবুশেন ৫০, স্মিথ ১৬; সাউদি ৪/৬৩ ও ওয়াগনার ২/৪০)।

*তৃতীয় দিন শেষে

আপনার মতামত লিখুন :