মেসিকে ছুঁয়ে ফেললেন বেনজেমা



স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
লা লিগায় ১২ গোল করিম বেনজেমার

লা লিগায় ১২ গোল করিম বেনজেমার

  • Font increase
  • Font Decrease

আগের ম্যাচেই লিওনেল মেসির কাছে শ্রেষ্টত্ব হারিয়েছিলেন তিনি। কিন্তু দুর্দান্ত ফর্মে থাকা করিম বেনজেমা ফিরে আসতে সময় নেননি। ফের স্প্যানিশ লা লিগার সর্বোচ্চ গোলদাতার শীর্ষে উঠে এসেছেন এই স্ট্রাইকার। কিন্তু রোববার রাতে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি তার দল রিয়াল মাদ্রিদ। আরেকটু হলে ভালেন্সিয়ার কাছে দল হেরেই যাচ্ছিল।

ম্যাচ শেষ হওয়ার আগ মুহূর্তের গোলেই ড্র নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের দল। প্রতিপক্ষের মাঠ মেস্তায়া স্টেডিয়ামে স্প্যানিশ লা লিগার ম্যাচে ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

ম্যাচে কার্লোস সোলেরের গোলে এগিয়ে যায় ভ্যালেন্সিয়া। এরপর শেষ মুহূর্তে সমতা ফেরান করিম বেনজেমা।

পয়েন্ট হারালেও ম্যাচে দুর্দান্ত খেলেছে রিয়াল। সবকিছু ঠিক থাকলে দল এগিয়ে যেতে পারতো প্রথমার্ধেই। কিন্তু সুযোগগুলো কাজে লাগাতে পারেনি ফেভারিটরা। তবে ম্যাচের বয়স যতো বেড়েছে খেলায় ফিরেছে স্বাগতিকরা। এরমধ্যে ৭৮তম মিনিটে দল এগিয়েও যায়।  নিশানা খুঁজে নেন কার্লোস সোলের।

এ অবস্থায় মনে হচ্ছিল হেরেই বুঝি মাঠ ছাড়বে রিয়াল। সবশেষ দেখায় গত এপ্রিলে ১-২ গোলে হেরেছিল তারা। কিন্তু এবার হারের কলঙ্ক লাগেনি। ইনজুরি সময়ে এসে রিয়াল সমর্থকদের মনে স্বস্তি এনে দেন বেনজেমা। এই গোলেই ছুঁয়ে ফেললেন বার্সেলোনার মহাতারকা মেসিকে। এবারের লা লিগায় ১২ গোল করে দু'জন রয়েছেন গোলদাতাদের তালিকার শীর্ষে।

একইভাবে পয়েন্ট তালিকায় বার্সেলোনার পাশে চলে গেল রিয়াল। ১৬ ম্যাচ খেলে দুই দলেরই অর্জন ৩৫ পয়েন্ট।  বুধবারের এ ক্লাসিকোর লড়াইয়ে মুখোমুখি হবে বার্সা-রিয়াল মাদ্রিদ। মেসির সঙ্গে লড়াই জমবে বেনজেমার। 

এদিকে সেঁত এতিয়েনকে ৪-০ গোলে হারিয়ে ফরাসি লিগ ওয়ানে শীর্ষস্থান মজবুত করেছে পিএসজি। জোড়া গোল করেছেন দলের ফরাসি স্ট্রাইকার কিলিয়ান এমবাপ্পে। একটি করে গোল করেছেন দুই আর্জেন্টাইন মাউরো ইকার্দি ও লিয়ান্দ্রো পারেদেসে।