রিয়ালের হাসিতে বার্সার হোঁচটে শুরু নতুন বছর



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
রিয়ালের ফুটবলারদের উল্লাস, ছবি: সংগৃহীত

রিয়ালের ফুটবলারদের উল্লাস, ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

হাসি দিয়েই নতুন বছরটা শুরু করল রিয়াল মাদ্রিদ। গেতাফের মাঠে কোচ জিনেদিন জিদানের দল পেল ৩-০ গোলের দাপুটে এক জয়। কিন্তু বার্সেলোনা নতুন বছরটা শুরু করল হোঁচট খেয়ে। কাতালান ডার্বি ম্যাচে এসপানিওল নিজেদের মাঠে ২-২ গোলে রুখে দিয়েছে লিওনেল মেসিদের।

প্রতিবেশী গেতাফেকে হারিয়ে লা লিগার পয়েন্ট সংগ্রহের লড়াইয়ে সমতায় ফিরেছে রিয়াল। তাদের পয়েন্ট এখন বার্সার সমান ৪০ পয়েন্ট। তবে গোল ব্যবধানে শীর্ষস্থান ধরে রেখেছে কোচ আর্নেস্তো ভালভারদের দল।

টানা তিন ড্র নিয়ে ২০১৯ সাল শেষ করে ছিল রিয়াল। নতুন বছরের প্রথম ম্যাচ দিয়ে জয়ের ধারায় ফিরল তারা। ৩৪তম মিনিটে রিয়ালকে ভুলে লিড উপহার দেন গেতাফের গোলরক্ষক ডেভিড সোরিয়া। পরে সান্টিয়াগো বার্নাব্যু শিবিরকে গোল উপহার দেন রাফায়েল ভারানে (৫৩তম মিনিটে)। দলের হয়ে তৃতীয় গোল করেন লুকা মডরিচ (৯০+৬তম মিনিটে)।

অন্য দিকে ম্যাচের ২৩তম মিনিটে স্বাগতিক এসপানিওলকে লিড এনে দেন ডেভিড লোপেজ। পরে লুইস সুয়ারেজ (৫০তম মিনিটে) ও আর্তুরো ভিদালের (৫৯তম মিনিটে) গোলে ২-১ ব্যবধানে এগিয়ে ছিল অতিথি বার্সা। ম্যাচ শেষের দুই মিনিট আগে বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়নদের হতাশ করে এসপানিওলকে একটি পয়েন্ট পাইয়ে দেন উ লেই।

৭৫তম মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বার্সার মিডফিল্ডার ফ্রেঙ্কি ডি জং।