মেসির গোলে শীর্ষে সেতিয়েনের বার্সা

স্পেশাল করেসপন্ডেন্ট,বার্তা২৪.কম
ফের মেসির গোলে জয় দেখল বার্সেলোনা

ফের মেসির গোলে জয় দেখল বার্সেলোনা

  • Font increase
  • Font Decrease

কিকে সেতিয়েন। বার্সেলোনার নতুন কোচ। ভালভার্দে যুগ শেষে দ্বায়িত্ব নিয়েছেন কাতালান ক্লাবটির। নিজেদের মাঠে নিজের প্রথম ম্যাচে তাকে জয় উপহার দিলেন দলের সেরা তারকা লিওনেল মেসি। এই কিংবদন্তি ফুটবলারের গোলেই গ্রানাদার বিপক্ষে জয় নিয়ে মাঠ ছেড়েছে বার্সা।

রোববার রাতে ন্যু ক্যাম্পে স্প্যানিশ লা লিগার ম্যাচে গ্রানাদাকে ১-০ গোলে হারিয়েছে মেসির দল।

স্কোরলাইনই বলে দিচ্ছে জয়টা অনায়াস ছিল না। তবে বল দখলের লড়াইয়ে একচেটিয়া দাপট ছিল তাদের। ৮৩ শতাংশ সময় বল ছিল তাদের দখলে। তারপরও গোল মাত্র একটি।  গোলমুখে শট নিয়েছে ১৮টি কিন্তু লক্ষ্যে গেল মাত্র ৬টি।

খেলার ৭৬তম মিনিটে এগিয়ে যায় বার্সা। আর্তুরো ভিদালের পাস থেকে বল পেয়ে নিশানা খুঁজে নেন মেসি। এবারের লা লিগায় এটি তার ১৪ নম্বর গোল। গোলদাতাদের তালিকার শীর্ষে আছেন তিনিই। সব মিলিয়ে মৌসুমে গোল করলেন ১৭টি।

এ অবস্থায় ২০ ম্যাচে ১৩ জয় ও চার ড্রয়ে বার্সেলোনার অর্জন ৪৩ পয়েন্ট। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ। এরপরই আছে ৩৫ পয়েন্ট নিয়ে আতলেতিকো মাদ্রিদ।

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের সঙ্গে পেরে উঠেনি ম্যানচেস্টার ইউনাইটেড।  রোববার এনফিল্ডে ২-০ গোলে জিতেছে অলরেডরা। এই জয়ে ১৬ পয়েন্টেের লিড নিয়ে শীর্ষে লিভারপুল। স্বাগতিকদের হয়ে গোল তিনটি করেন ভার্জিল ফন ডাইক ও মোহাম্মদ সালাহ।

লিগে ২২ ম্যাচে ২১ জয় ও এক ড্রয়ে লিভারপুলের অর্জন ৬৪ পয়েন্ট। দ্বিতীয়স্থানে ম্যানচেস্টার সিটি (২৩ ম্যাচে ৪৮ পয়েন্ট)। ৪৫ পয়েন্ট নিয়ে এরপরই লেস্টার সিটি। চারে চেলসি (৩৯)। এরপরই ম্যানচেস্টার ইউনাইটেড।

আপনার মতামত লিখুন :