শনিবার রাতে শুরু মুশফিক-আকবরের ব্যাট-জার্সির নিলাম



স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
নিলামের প্রধান আকর্ষণই মুশফিকের ডাবল সেঞ্চুরির ব্যাট

নিলামের প্রধান আকর্ষণই মুশফিকের ডাবল সেঞ্চুরির ব্যাট

  • Font increase
  • Font Decrease

যে ব্যাট হাতে ২০১৩ সালে শ্রীলঙ্কার গলে বাংলাদেশকে উপহার দিয়েছেন প্রথম দ্বিশতক। করোনা যুদ্ধে লড়তে নিজের সেই প্রিয় ব্যাটটি নিলামে তুলবেন মুশফিকুর রহিম। শনিবার (৯ মে) নিলামে উঠছে মুশফিকের ডাবল সেঞ্চুরি গড়া ঐতিহাসিক ব্যাটটি। অনলাইনে নিলামের বিডিং শুরু হবে রাত ১০টায়। চলবে বুধবার (১৩ মে) রাত ১০টা পর্যন্ত।

মুশফিকের ব্যাটের সঙ্গে নিলামে উঠবে মোসাদ্দেক হোসেনের একটি ব্যাট। যে ব্যাট দিয়ে তিনি গতবছর আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজে ২৭ বলে ৫২ রানের ইনিংস খেলে দেশকে উপহার দিয়েছিলেন প্রথম আন্তর্জাতিক শিরোপা।

একই দিন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ক্যাপ্টেন আকবর আলী নিলামে তুলছেন ফাইনালের ব্যাট ও গ্লাভস। গত বছর ভারত সফরে টি-টোয়েন্টিতে যে ব্যাট দিয়ে ৮১ রানের ইনিংস খেলেছিলেন মোহাম্মদ নাঈম শেখ সেটিও উঠবে নিলামে। এছাড়া থাকছে ২০১১ বিশ্বকাপ খেলা টাইগার ক্রিকেটারদের ছবি ও অটোগ্রাফযুক্ত ব্যাট এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার অটোগ্রাফযুক্ত ক্যাপ।

করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের জন্য তহবিল গড়তেই হচ্ছে এই নিলাম কার্যক্রম। ক্যাম্পেইনের নাম দেওয়া হয়েছে ‘স্পোর্টস ফর লাইফ’। পুরো ব্যাপারটা দেখভাল করবে নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স প্রতিষ্ঠান ‘পিকাবো’ ও বেসরকারি উন্নয়ন সংস্থা ব্র্যাক।

শনিবার রাত দশটায় স্পোর্টস ফর লাইফের অফিসিয়াল ফেসবুক পেজে অনলাইন লাইভ নিলাম শুরু করবেন মুশফিক ও আকবর। পিকাবোর ওয়েবসাইটে চার দিন ধরে চলবে এই ভার্চুয়াল নিলাম।

নিলাম থেকে আসা অর্থের একটা অংশ ব্যয় হবে ব্র্যাকের মাধ্যমে দুঃস্থদের সহায়তায়। বাকিটা ক্রিকেট স্মারক নিলামে তোলা ক্রিকেটাররা করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের মাঝে মানবিক সহায়তা দিবেন নিজেদের মতো করে।