বাজেটে বরাদ্দ বাড়ল ক্রীড়া মন্ত্রণালয়ে

স্পেশাল করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
ক্রীড়া মন্ত্রণালয়ের জন্য ১৪৭৮ কোটি ৯৩ লাখ টাকার বাজেট প্রস্তাব

ক্রীড়া মন্ত্রণালয়ের জন্য ১৪৭৮ কোটি ৯৩ লাখ টাকার বাজেট প্রস্তাব

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস সংক্রমণে কাবু গোটা বিশ্ব। বাদ যায়নি বাংলাদেশও। এখনও এই প্রাণঘাতী ভাইরাসের সঙ্গে লড়ছে দেশ। ঠিক এ অবস্থায় অর্থনীতি পুনরুদ্ধারের স্বপ্ন নিয়ে ঘোষিত হলো বাজেট। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৃহস্পতিবার আগামী অর্থবছরের জন্য ৫ লাখ ৬৮ হাজার কোটি টাকার বাজেট উত্থাপন করেছেন।

এই বাজেটে সুখবর আছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়েও। এখানে পরিচালন ও উন্নয়ন ব্যয় মিলিয়ে সর্বমোট ১৪৭৮ কোটি ৯৩ লাখ টাকার বাজেট প্রস্তাব করলেন। অর্থমন্ত্রী।

২০২০-২১ অর্থবছরে প্রস্তাবিত বাজেটে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে বরাদ্দ কিছুটা বেড়েছে। গত অর্থবছরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের জন্য বরাদ্দ ছিল এক হাজার চারশ’ ৮৫ কোটি টাকা। এরপর সংশোধিত বাজেটে কমিয়ে এক হাজার চারশ’ ৫৬ কোটি করা হয়।

এবারের প্রস্তাবিত বাজেটে দেশব্যাপী ক্রীড়া ও সংস্কৃতির উন্নয়নে দুইশ’ ৩৩ কোটি টাকার বরাদ্দ রাখা হয়েছে। বাজেটের বাকি এক হাজার দুইশ’ ৪৫ কোটি টাকা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পরিচালনা বাবদ ব্যয় হবে।

সব মিলিয়ে এবারের প্রস্তাবিত বাজেট গত বছরের সংশোধিত বাজেটের তুলনায় ২২ কোটি ৩৭ লাখ ১৬ হাজার টাকা বেশি। যদিও ক্রীড়া এবং যুব খাতে প্রস্তাবিত অর্থবছর ও গত অর্থবছরের তুলনায় ২০১৮-১৯ অর্থবছরে বেশি বরাদ্দ ছিল।