আইপিএলের মাঝে হচ্ছে না অস্ট্রেলিয়া-উইন্ডিজ সিরিজ

স্পোর্টস ডেস্ক, বার্তা২৪.কম
অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ স্থগিত

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ টি-টোয়েন্টি সিরিজ স্থগিত

  • Font increase
  • Font Decrease

করোনাভাইরাস লকডাউন কাটিয়ে মাঠে ফিরেছে আন্তর্জাতিক ক্রিকেট। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ জিতে নিয়েছে ইংল্যান্ড। আয়ারল্যান্ডের বিপক্ষে এখন চলছে ইংল্যান্ডের ওয়ানডে সিরিজ। সামনে তাদের প্রতিপক্ষ পাকিস্তান।

কিন্তু অস্ট্রেলিয়া হাঁটল উল্টো পথে। করোনাভাইরাস পরিস্থিতির কারণে ক্যারিবিয়ানদের বিপক্ষে হোম টি-টোয়েন্টি সিরিজ স্থগিত করেছে তারা। সেপ্টেম্বরে ইংল্যান্ড সফরে তিনটি করে টি-টোয়েন্টি ও ওয়ানডে খেলবে অস্ট্রেলিয়া। কিন্তু অক্টোবরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে না তারা। ফলে আইপিএলে খেলার জন্য অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের সামনে আর কোনো বাধাই থাকল না। সন্দেহ নেই, সিদ্ধান্তটা নেওয়া হয়েছে আইপিএলের জন্য ক্রিকেটারদের ছাড় দিতেই।

অস্ট্রেলিয়া-ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট সিরিজ বাতিল হলেও একই সময়ে মাঠে চলবে আইপিএল’র লড়াই। আন্তর্জাতিক ক্রিকেট সিরিজ না থাকায় ১৯ সেপ্টেম্বর থেকে ১০ নভেম্বর পর্যন্ত ভারতের ঘরোয়া এ টি-টোয়েন্টি আসর চলবে নির্বিঘ্নে।

৪, ৬ ও ৯ অক্টোবর টাউনভিলে, কেয়ার্নস ও গোল্ড কোস্টে খেলার কথা ছিল ওয়েস্ট ইন্ডিজের। টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে এই সিরিজ খেলতে চেয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু ১৮ অক্টোবর থেকে শুরু হওয়ার কথা থাকলেও আইসিসি’র টুর্নামেন্টটি বাতিল হয়ে যায়। তাই সিরিজটিও খেলবে না দেশ দুটি। কারণ করোনায় আক্রান্ত হওয়ার ঝুঁকি। তবে দুদেশের খেলোয়াড়রা ঠিকই খেলবে আইপিএলে।

এখন আইপিএলের সামনে সম্ভাব্য সাংঘর্ষিক টুর্নামেন্ট কেবল লঙ্কা প্রিমিয়ান লিগ। তবে সেটা কেবল দুই দিনের জন্য। টুর্নামেন্ট শেষ হয়ে যাবে ২০ সেপ্টেম্বর। শ্রীলঙ্কা ক্রিকেট অবশ্য আসরের সূচি এগিয়ে নেওয়ার বিষয়টি বিবেচনা করছে। সেটা করলে তো কোনো সমস্যাই থাকবে না। শ্রীলঙ্কার দুজন ক্রিকেটার- লাসিথ মালিঙ্গা (মুম্বাই ইন্ডিয়ান্স) ও ইসুরু উদানা (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু) আইপিএলের চুক্তিভুক্ত।

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সীমিত ওভারের সিরিজ শেষ হয়ে যাবে ১৫ সেপ্টেম্বর। ফলে দুদেশের ক্রিকেটাররা সংযুক্ত আরব আমিরাতের আবুধাবী, দুবাই ও শারজাহ’তে হতে যাওয়া আইপিএলে যোগ দিতে হাতে যথেষ্ট সময় পাবেন।

আপনার মতামত লিখুন :