বেসিস নির্বাচন ২২ মে



সাব্বিন হাসান, আইসিটি এডিটর, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

তথ্যপ্রযুক্তি খাতের অন্যতম বাণিজ্য সংগঠন বেসিস আসন্ন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে। সংগঠনটির (২০২১-২৩) মেয়াদের নির্বাচন আগামী ২২ মে অনুষ্ঠিত হবে।

২ বছর মেয়াদে ৯টি পদের জন্য নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুয়ায়ী নির্বাচনে ভোটাধিকার নিশ্চিতে সব ধরনের বকেয়াসহ সদস্য ফি জমা দিতে হবে। এজন্য সদস্যদের প্রয়োজনীয় কাগজপত্র আর ফি পরিশোধের শেষ দিন ২২ মার্চ।

প্রাথমিক ভোটার তালিকা প্রকাশ করা হবে ৩ এপ্রিল। আবেদন যাচাই-বাছাই আর শুনানি শেষে ১৭ এপ্রিল চূড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করবে নির্বাচন কমিশন।

নির্বাচনে প্রার্থিতা আগ্রহীদের ১৮ থেকে ২২ এপ্রিল সময়ে নমিনেশন জমা দিতে হবে। ২৩ এপ্রিল বৈধ প্রার্থীদের প্রাথমিক তালিকা জানানো হবে। আবেদন যাচাই-বাছাই ও শুনানি শেষে ২ এপ্রিল চূড়ান্ত বৈধ প্রার্থী তালিকা প্রকাশ করা হবে।

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৪ মে। চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৫মে। প্রার্থী পরিচিতি সভা অনুষ্ঠিত হবে ৮মে।

কারওয়ানবাজারে অবস্থিত বিডিবিএল ভবনের পঞ্চম তলায় ২২ মে বেসিস কার্যালয়ে নির্বাচন অনুষ্ঠিত হবে। চূড়ান্ত ভোটাররা সকাল ১০টা থেকে বিকাল ৫টা অবধি ভোট দিতে পারবেন। ওইদিনই ভোট গণনা ও ফলাফল ঘোষণা করা হবে।