লকডাউনের মধ্যে খাবার ও মুদিপণ্য ডেলিভারি করবে ফুডপ্যান্ডা



স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, ঢাকা
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

গত কয়েক সপ্তাহ ধরেই বেড়ে চলেছে কোভিড-১৯ সংক্রমণ। বৈশ্বিক এ মহামারির বিস্তার রোধে সরকার ইতিমধ্যেই নতুন পদক্ষেপের ঘোষণা দিয়েছে। সরকারের নানা নির্দেশনার মধ্যে রয়েছে দেশজুড়ে এক সপ্তাহের লকডাউন। আগামীকাল সোমবার থেকে শুরু হচ্ছে এ লকডাউন। 

লকডাউনের এ সময়ে ভোক্তাদের দুর্দশা লাঘবে এবং স্বল্প সময়ের মধ্যে তাদের কাছে খাবার, মুদিপণ্যসহ প্রয়োজনীয় অন্যান্য পণ্য পৌঁছাতে অনলাইনে খাবার ও মুদি পণ্য ডেলিভারি প্ল্যাটফর্ম ফুডপান্ডা সরকারের সকল নির্দেশনা ও স্বাস্থ্য সুরক্ষা প্রোটোকল মেনে গ্রাহকদের সেবা দিবে।

অর্থাৎ, লকডাউন চলাকালীন ফুডপ্যান্ডার সকল সেবা, যার মধ্যে রয়েছে অনলাইন ফুড ডেলিভারি, প্যান্ডামার্ট গ্রোসারি সার্ভিস ও শপস ভোক্তাদের সুবিধার্থে চলমান থাকবে। প্রতিকূল এ সময়ে সেবাদান ছাড়াও কমিউনিটি নিরাপদ রাখতে নানা পদক্ষেপ গ্রহণ করেছে ফুডপ্যান্ডা। রাইডাররা বারবার হাত স্যানিটাইজ করছে এবং মাস্ক পড়বে এটা নিশ্চিত করবে ফুডপ্যান্ডা। এছাড়াও, ফুডপ্যান্ডায় গ্রাহকদের জন্য কন্ট্যাক্টলেস ডেলিভারির নেয়ার সুযোগ রয়েছে, যেখানে আগে ডিজিটাল মাধ্যমে পেমেন্ট করতে হবে।

উল্লেখ্য, ব্যবসা প্রতিষ্ঠান যেনো টিকে থাকতে পারে এবং গ্রাহকরা বাসায় নিরাপদে থেকে খাবার ডেলিভারি নিতে পারেন, তাই নির্দেশনা অনুযায়ী লকডাউনে রেস্টুরেন্ট খোলা থাকবে । খাবার ডেলিভারি ছাড়াও, ফুডপ্যান্ডা মুদিপণ্য, ওষুধ এবং অন্যান্য প্রয়োজনীয় পণ্য ডেলিভারি দিবে। এক্ষেত্রে, অ্যাপের প্যান্ডামার্ট বা ‘শপস’ সেকশন থেকে অর্ডার করতে হবে।  

তাই, যখনই প্রয়োজন, গ্রাহকরা তাদের পছন্দের রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করতে অথবা তাদের প্রয়োজনীয় মুদিপণ্য, শিশু খাদ্য, ডায়াপার এবং অন্যান্য পণ্য অর্ডার করতে পারবেন। আর এটা করতে তাদেরকে শুধুমাত্র ফুডপ্যান্ডা অ্যাপ ওপেন করে পছন্দের পণ্য অনলাইনে অর্ডার করতে হবে।