অনলাইন গেমে আধিপত্য বিস্তারে আসছে নেটফ্লিক্স



মহিউদ্দিন আহমেদ, কন্ট্রিবিউটিং করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
অনলাইন গেমে আধিপত্য বিস্তারে আসছে নেটফ্লিক্স

অনলাইন গেমে আধিপত্য বিস্তারে আসছে নেটফ্লিক্স

  • Font increase
  • Font Decrease

অনলাইন প্ল্যাটফর্মে খুবই জনপ্রিয় নেটফ্লিক্স। সিনেমা হোক বা নিত্যনতুন ওয়েব সিরিজ, খুব অল্প সময়ে মানুষের খুব কাছে পৌঁছে গেছে নেটফ্লিক্স। নেটফ্লিক্স এখন ভিডিও গেমের জগতেও পা রাখতে চায়, সেকথা অবশ্য আগেই জানা গিয়েছিলো। তবে এবার ধীরে ধীরে তার বাস্তবায়নও চোখে পরছে। এই কাজের জন্য একজন প্রাক্তন ইলেকট্রনিক আর্টস এবং ফেসবুক এক্সিকিউটিভ মাইক ভার্দুকেও নেটফ্লিক্সে যোগাদান করানো হয়েছে। গেম ডেভেলপমেন্ট বিভাগের ভাইস প্রেসিডেন্ট হিসেবে কাজ শুরু করেছেন তিনি।

এই মুহূর্তে কোভিড পরিস্থিতির কারণে বিপর্যস্ত জনজীবন। এছাড়াও স্কুল-কলেজ বন্ধ থাকায় তরুণ প্রজন্ম অনলাইন ক্লাস কিংবা ওয়ার্ক ফ্রম হোমের ফাঁকে সময় কাটানোর অঙ্গ হিসেবে অনেকেই ভিডিও গেমকে বেছে নিয়েছে। আর এই সুযোগই কাজে লাগাতে চাইছে নেটফ্লিক্স। আর তাই ভিডিও গেমের জগতে অভিষেক করতে চলেছে তারা।

ব্লুমবার্গের একটি প্রতিবেদন অনুসারে, নেটফ্লিক্স আসলে নিজের ব্যবসা এবং ব্যাপ্তি দুটোই বাড়াতে চায়। আর সেই জন্যই ভিডিও গেমের জগতে আসার পদক্ষেপ গ্রহণ করছে এই অনলাইন স্ট্রিমিং প্ল্যাটফর্ম। সম্ভবত একদম নতুন একটি বিভাগ হিসেবে নেটফ্লিক্সের এই ভিডিও গেম প্রকল্পটি চালু হবে। আর এর জন্য সম্ভবত কোনও অতিরিক্ত টাকাপয়সা দিতে হবে না ব্যবহারকারীদের। বিশেষজ্ঞদের ধারনা, এই ‘অতিরিক্ত চার্জ’- এর বিষয়টি না থাকাতেই আরও বেশি করে নেটফ্লিক্সের নতুন পরিকল্পনায় আগ্রহী হবেন সাধারণ মানুষ।

তবে কবে থেকে এই প্ল্যাটফর্ম ইউজারদের সমানে সেই বিষয়ে বিস্তারিত কিছু জানানো হয়নি নেটফ্লিক্সের পক্ষ থেকে। তবে সে যাই হোক নেটফ্লিক্সের এই গেমিং জগতে আগমন সত্যিই গেমারদের কাছে খুশির বার্তা নিয়ে এসেছে।