নম্বর সেভ ছাড়াই যেভাবে মেসেজ পাঠাবেন হোয়াটসঅ্যাপে



মহিউদ্দিন আহামেদ, কন্ট্রিবিউটিং এডিটর, বার্তা২৪.কম
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

  • Font increase
  • Font Decrease

বর্তমান সময়ে যোগাযোগের অন্যতম এক মাধ্যমের নাম হোয়াটসঅ্যাপ। দেশে কিংবা বিদেশে যে যেখানেই থাকুক হোয়াটসঅ্যাপ থাকলে আর কোন চিন্তা নেই। এখন তো ব্যবসায়িক যোগাযোগের ক্ষেত্রেও শক্ত জায়গা করে নিয়েছে মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। কিন্তু নানা প্রয়োজনে যাদের হর-হামেশাই নানান মানুষের সাথে হোয়াটসঅ্যাপে যোগাযোগ করতে হয় তাদের জন্য বাড়তি এক ঝামেলার কাজ বারংবার নম্বর সেভ করা।

অনেকেই ভাবেন কেমন হতো যদি নম্বর সেভ করা ছাড়াই কাউকে হোয়াটসঅ্যাপে মেসেজ করা যেত। কারণ সাধারণত হোয়াসটঅ্যাপে কাউকে মেসেজ করতে গেলে প্রথমে মোবাইলে তার নম্বর সেভ করে নিতে হয়। তারপর হোয়াটসঅ্যাপ থেকে সেই নম্বরটি খুঁজে নিয়ে মেসেজ করতে হয়। তারপর যদি মনে হয় এই নম্বরটি আর দরকার নেই, তখন সেটি আবার ডিলেট করতে হয়। কিন্তু আপনি কি জানেন এসব ঝামেলা ছাড়াই হোয়াটসঅ্যাপে অপরিচিত কাউকে মেসেজ পাঠানো সম্ভব। সেজন্য আপনাকে তার মোবাইল নম্বর সেভ করার কোন প্রয়োজন পরবে না।

এজন্য আপনাকে যেটি করতে হবে তা হলো, ফোনের ব্রাউজার ওপেন করে তাতে http://wa.me/ 8801000 (যাকে মেসেজ পাঠাতে চাচ্ছেন তার মোবাইল নম্বর কান্ট্রি কোড সহ) টাইপ করতে হবে। ধরুন কারো মোবাইল নম্বর হলো 01730717024। তাহলে ব্রাউজারের এড্রেস বারে টাইপ করতে হবে এভাবে: http://wa.me/ 8801730717024। তারপর এন্টার চাপলেই উইন্ডোতে হোয়াটসঅ্যাপ চলে আসবে। এবার আপনি ‘কন্টিনিউ টু চ্যাট’ বাটনে ক্লিক করলেই মেসেজ করার উইন্ডো ওপেন হয়ে যাবে।

এভাবে আপনি নম্বর সেভ করার কোন ঝামেলা ছাড়াই যে কাউকে মেসেজ করতে পারবেন হোয়াটসঅ্যাপে।