গ্রামীণ এলাকায় নিরবচ্ছিন্ন পল্লী বিদ্যুৎ সরবাহের নির্দেশ সংসদীয় কমিটির

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম
  • |
  • Font increase
  • Font Decrease

গ্রামীণ এলাকায় নিরবচ্ছিন্ন পল্লী বিদ্যুৎ সরবাহের নির্দেশ সংসদীয় কমিটির

গ্রামীণ এলাকায় নিরবচ্ছিন্ন পল্লী বিদ্যুৎ সরবাহের নির্দেশ সংসদীয় কমিটির

পল্লী বিদ্যুৎ বোর্ডের আওতাধীন বৈদ্যুতিক সংযোগগুলোতে নিরবচ্ছিন্ন প্রবাহের মাধ্যমে গ্রামীণ এলাকায় জনদুর্ভোগ কমাতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সুপারিশ করেছে সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

বুধবার (৩ জুলাই) বিকেলে দ্বাদশ জাতীয় সংসদে সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ৪র্থ বৈঠকে এই সুপারিশ করা হয়। বৈঠক কমিটি সভাপতি ও সংসদ সদস্য হাফিজ উদ্দিন আহম্মেদের সভাপতিত্বে কমিটির সদস্য ও সংসদ সদস্য ফজিলাতুন নেসা, সৌরেন্দ্র নাথ চক্রবর্তী, নূর মোহাম্মদ, আখতারউজ্জামান, মো: রেজাউল হক চৌধুরী ও মো: নজরুল ইসলাম বৈঠকে অংশগ্রহণ করেন।

বিজ্ঞাপন

সংসদীয় কমিটি বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন বিদ্যুৎ বিভাগ এর ১৯৯৯-২০০০ অর্থ বছরের কমপ্লায়েন্স অডিট রিপোর্ট এ অন্তর্ভুক্ত অডিট আপত্তির অনুচ্ছেদ নং- ০১, ০২, ০৩, ০৪, ০৫, ০৬, ০৭, ০৮, ০৯, ১০, ১১, ১২, ১৩, ১৪, ১৫, ১৬ ও ১৭ এর বিষয়ে আলোচনা ও প্রমাণক সাপেক্ষে নিষ্পত্তিসহ অনাদায়ী অর্থ আদায়পূর্বক সরকারি কোষাগারে জমা প্রদানের জন্য বৈঠকে নির্দেশনা প্রদান করা হয়।

বৈঠকে সিএজি, বিদ্যুৎ বিভাগের সচিব, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান, বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান, সিএন্ডএজি কার্যালয়, অর্থ মন্ত্রণালয়, জাতীয় রাজস্ববোর্ড এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।