কলড্রপ কমিয়ে বিশ্বমানের টেলিকম সেবা নিশ্চিত করতে চাই: পলক

  • স্টাফ করেসপন্ডেন্ট, বার্তা২৪.কম, কক্সবাজার
  • |
  • Font increase
  • Font Decrease

কক্সবাজার রেলওয়ে স্টেশন এলাকার নেটওয়ার্ক কোয়ালিটি টেস্টে কথা বলছেন পলক, ছবি: বার্তা২৪.কম

কক্সবাজার রেলওয়ে স্টেশন এলাকার নেটওয়ার্ক কোয়ালিটি টেস্টে কথা বলছেন পলক, ছবি: বার্তা২৪.কম

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, সারাদেশে কলড্রপ কমিয়ে এনে বিশ্বমানের টেলিকম সেবা আমরা জনগণকে নিশ্চিত করতে চাই।

শুক্রবার (৫ জুলাই) সকালে কক্সবাজার রেলওয়ে স্টেশন এলাকার নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

বিজ্ঞাপন

তিনি বলেন, কক্সবাজার পৃথিবীর দীর্ঘতম বালুকাময় সমুদ্র সৈকত। প্রতিবছর লক্ষ লক্ষ দেশি-বিদেশি পর্যটকরা এখানে ঘুরতে আসেন। এই পর্যটন কেন্দ্রকে বিশ্বমানের হিসেবে গড়ে তোলার জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে একটি ট্রেন স্টেশন, আন্তর্জাতিক বিমানবন্দর তৈরি করে দিয়েছেন। কক্সবাজারে একটি হাইটেক পার্ক নির্মাণ করার জন্য ১৭০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন।


প্রতিমন্ত্রী আরও বলেন, কক্সবাজারকে বিশ্বমানের আকর্ষণীয় পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তোলার জন্য অবিচ্ছিন্ন বিদ্যুৎ, উচ্চগতির ইন্টারনেট, সড়ক-রেল-আকাশপথের মাধ্যমে যুক্ত করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৫ বছরে ঘরে ঘরে বিদ্যুৎ এবং ইন্টারনেট পৌঁছে দিয়েছেন। আমরা এখন চাই এগুলোর মান বৃদ্ধি করতে। ইন্টারনেট, কলসহ মোবাইল অপারেটরদের সব ধরনের সেবার মান নিশ্চিত করার জন্য সারাদেশে আমরা ড্রাইভ টেস্ট করছি। কক্সবাজারে আসা পর্যটকদের ভালো গতির ইন্টারনেটসহ মানসম্পন্ন মোবাইল সেবা নিশ্চিত করার জন্য কক্সবাজার রেলওয়ে স্টেশন এলাকায় নেটওয়ার্ক কোয়ালিটি টেস্ট করছি। 

এছাড়াও কক্সবাজার জেলা পর্যায়ের ‘আইটি/হাই-টেক পার্ক স্থাপন’ শীর্ষক প্রকল্প স্থাপনের চলমান কাজের অগ্রগতি পরিদর্শন করেন তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী।